ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কক্সবাজারে প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
🕐 ৩:৩৫ অপরাহ্ণ, ডিসেম্বর ০৭, ২০২২

কক্সবাজারে প্রধানমন্ত্রী

ইনানী সমুদ্র সৈকতে ইন্টারন্যাশনাল ফ্লিট রিভিউ-২০২২ উদ্বোধন করতে কক্সবাজার পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

বুধবার সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা থেকে হেলিকপ্টারে করে ইনানী সৈকতে পৌঁছান তিনি। সেখানে প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার দেওয়া হয়।

প্রধানমন্ত্রী ইনানীর বঙ্গোপসাগরের মোহনায় আন্তর্জাতিক নৌ-মহড়ার উদ্বোধন করবেন। সেখানে কর্মসূচি শেষে দুপুর ২টার পর শহীদ শেখ কামাল ক্রিকেট স্টেডিয়ামের জনসভায় যোগ দেবেন।

বঙ্গবন্ধুকন্যার কক্সবাজার সফর ঘিরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। জেলা থেকে পুলিশসহ অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর বিপুল সদস্য মোতায়েন করা হয়েছে। একইসঙ্গে রয়েছেন গোয়েন্দা সংস্থার সদস্যরাও। পুরো কক্সবাজারকে নিরাপত্তার চাদরে ঢেকে রেখেছেন তারা।

সরকারপ্রধানের সফর ঘিরে সকাল থেকে মেরিন ড্রাইভের ইনানী এবং শহীদ শেখ কামাল ক্রিকেট স্টেডিয়াম এলাকায় পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সদস্যের অবস্থান নিতে দেখা গেছে।

কক্সবাজার শহরে যান চলাচল নিয়ন্ত্রণ করতে দেখা গেছে ট্রাফিক পুলিশকে। সভাস্থল থেকে প্রায় এক কিলোমিটার দূরে হাসপাতাল মোড়, প্রধান সড়কের পালের দোকানের পশ্চিমে কোনো প্রকার যানবাহন ঢুকতে দেওয়া হচ্ছে না। বন্ধ রাখা হয়েছে মেরিন ড্রাইভের সাধারণ যান চলাচল।

কক্সবাজারের পুলিশ সুপার মো. মাহফুজুর রহমান বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুটি অনুষ্ঠানস্থলকে ঘিরে কক্সবাজার জেলা পুলিশ চার স্তরের নিরাপত্তা বলয় তৈরি করেছে। পুলিশের সদস্যরা নির্ধারিত পোশাকে ও সাদা পোশাকে দায়িত্ব পালন করবেন। সাজানো হয়েছে ট্রাফিক নিয়ন্ত্রণ ব্যবস্থা। সঙ্গে রয়েছে কঠোর গোয়েন্দা নজরদারি। এই দুটি অনুষ্ঠানস্থল ঘিরে সাড়ে তিন হাজার পুলিশ সদস্যসহ চার হাজারের বেশি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য দায়িত্ব পালন করছেন।

 
Electronic Paper