ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

তোয়াব খানের মৃত্যুতে আইজিপি ও র‍্যাব প্রধানের শোক

জ্যেষ্ঠ প্রতিবেদক
🕐 ৭:৫০ অপরাহ্ণ, অক্টোবর ০১, ২০২২

তোয়াব খানের মৃত্যুতে আইজিপি ও র‍্যাব প্রধানের শোক

একুশে পদকপ্রাপ্ত বর্ষীয়ান সাংবাদিক তোয়াব খানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন ও র‍্যাবের মহাপরিচালক এম খুরশীদ হোসেন।

শনিবার সন্ধ্যায় পুলিশ সদর দপ্তর ও র‍্যাবের মিডিয়া শাখা থেকে পাঠানো পৃথক বার্তায় এ শোক জানানো হয়।

শোকবার্তায় আইজিপি বলেন, ‘তোয়াব খান দেশের সাংবাদিকতা জগতে এক উজ্জ্বল নক্ষত্র ছিলেন। মহান মুক্তিযুদ্ধকালে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক হিসেবে তিনি অনন্য সাধারণ ভূমিকা রেখেছেন। সে সময় তাঁর অনবদ্য উপস্থাপনায় 'পিণ্ডির প্রলাপ’ নামে প্রচারিত অনুষ্ঠান অত্যন্ত জনপ্রিয় ছিল। তাঁর মৃত্যুতে মিডিয়া জগতের এক অপূরণীয় ক্ষতি হলো।’

র‍্যাব মহাপরিচালক এম খুরশীদ হোসেন বলেন, ‘দেশে সাংবাদিকতার জগতে তোয়াব খান ছিলেন এক অনন্য প্রতিভা। তাঁর অবদান দেশের মানুষ সব সময় স্মরণ রাখবে।...তিনি মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনায় উজ্জীবিত হয়ে দীর্ঘকাল ধরে দেশের একটি গুরুত্বপূর্ণ সংবাদপত্র দৈনিক বাংলার সম্পাদক এর দায়িত্ব পালন করেছেন। তাঁর মৃত্যুতে দেশ একজন বরেণ্য সম্পাদক ও একুশে পদকপ্রাপ্ত বর্ষীয়ান সাংবাদিককে হারালো।’

আইজিপি ও র‍্যাব মহারপরিচালক মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

বার্ধক্যজনিত শারীরিক জটিলতায় তোয়াব খানকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। আজ শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে তাঁকে মৃত ঘোষণা করেন চিকিৎসকেরা।

 
Electronic Paper