ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

পূজামণ্ডপে জঙ্গি হামলার আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক
🕐 ৫:১৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০২২

পূজামণ্ডপে জঙ্গি হামলার আশঙ্কা

দেশের বিভিন্ন পূজামণ্ডপে জঙ্গি হামলার আশঙ্কা রয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

তিনি বলেন, ‘আমরা জঙ্গি হামলা প্রতিরোধ করতে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছি। কারণ, বেশ কিছু পূজা মণ্ডপ ঝুঁকিতে রয়েছে।’

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) বিকালে ঢাকেশ্বরী মন্দিরে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডিএমপি কমিশনার এসব কথা বলেন।

এ সময় কমিশনার বলেন, ‘আমাদের কাছে তথ্য আছে, ৫০ জন যুবক জঙ্গি হামলার উদ্দেশে বাসা থেকে বের হয়ে গেছে। তারা বিভিন্ন পূজা মণ্ডপে হামলার জন্য ট্রেনিং ও করছে, এগুলোর ব্যাপারে খোঁজ-খবর নেওয়া হচ্ছে।’

ডিএমপি কমিশনার বলেন, পূজায় কোনো সহিংস ঘটনার আগে গোয়েন্দা তথ্য আমাদের থাকবে। যেকোনো পরিস্থিতি মোকাবিলার জন্য পূজা মণ্ডপে আমাদের কন্ট্রোল রুমসহ সব জায়গায় আলাদা ফোর্স মোতায়েন থাকবে। পূজায় কোনো ধরনের নাশকতা যাতে না ঘটে সেই বিষয়ে খেয়াল রেখে আমরা কাজ করছি। তারপরেও কোথাও হামলা হলে সেটি মোকাবিলার জন্য আমাদের যথেষ্ট প্রস্তুতি রয়েছে।

রাজধানীতে ২৩৩টির ও বেশি মণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে এসব জায়গায় কেমন নিরাপত্তা থাকবে জানতে চাইলে তিনি বলেন, এরমধ্যে চারটিকে বিশেষ মণ্ডপ হিসেবে ধরা হয়েছে। এগুলো হচ্ছে-ঢাকেশ্বরী জাতীয় মন্দির, রামকৃষ্ণ মন্দির, ধানমন্ডি পূজামণ্ডপ ও বনানী সার্বজনীন পূজামণ্ডপ। এ চারটা বিশেষ শ্রেণির মন্ডপে আমাদের পর্যাপ্ত পুলিশ সদস্য মোতায়েন থাকবে। নিরাপত্তার জন্য আর্চওয়ে থেকে শুরু করে সিসিটিভি ক্যামেরাসহ সবকিছু থাকবে।

কমিশনার আরও বলেন, এ ছাড়া, ঢাকায় ৫টা বৃহত্তর মন্দির রয়েছে। সেগুলো হলো-সিদ্ধেশ্বরী কালী মন্দির, রমনা কালী মন্দির, উত্তরা সর্বজনীন পূজামণ্ডপ, বসুন্ধরা সার্বজনীন পূজামণ্ডপ এবং কৃষিবিদ ইনস্টিটিউটের পূজামণ্ডপ। এগুলোতেও সিসিটিভিসহ আমাদের পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

 
Electronic Paper