‘দুর্ঘটনাটি যান্ত্রিক ত্রুটির কারণে হয়েছে’

ঢাকা, রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২ | ১০ আশ্বিন ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

গার্ডার পড়ে ৪ মৃত্যু

‘দুর্ঘটনাটি যান্ত্রিক ত্রুটির কারণে হয়েছে’

ইলিয়াস হোসাইন রিফাত, ঢাকা
🕐 ৮:০০ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২২

‘দুর্ঘটনাটি যান্ত্রিক ত্রুটির কারণে হয়েছে’

বিআরটি প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শফিকুল ইসলাম বলেছেন, ক্রেন থেকে গার্ডার ছুটে গিয়ে প্রাইভেটকারে পড়ে চারজনের মৃত্যুর ঘটনাটি ঘটেছে। এখানে আমরা নিরাপত্তাজনিত কোনো সমস্যা দেখছিনা।

সোমবার দুর্ঘটনার পর গণমাধ্যমকে তিনি এসব কথা বলেন। তিনি জানান, এটা যান্ত্রিক সমস্যা হতে পারে। নিরাপত্তা ব্যবস্থার সঙ্গে সংশ্লিষ্ট নয়।

শফিকুল ইসলাম জানান, আমাদের গার্ডারটি ক্রেনে করে এক জায়গা থেকে আরেক জায়গায় নেওয়ার সময় সম্ভবত ক্রেন কাত হয়ে নিচে পড়ে যায়।

ঘটনার জন্য কে দায়ী এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এই মুহূর্তে আমি না জেনে কিছু বলতে পারব না। ক্রেন কাত হয়ে গেছে- এটা যান্ত্রিক সমস্যা। এটা নিরাপত্তা ব্যবস্থার সঙ্গে সংশ্লিষ্ট নয়। এ বিষয়ে আমরা বিস্তারিত না জেনে কিছু বলতে পারব না।’

এর আগে একই দিন বিকেল সাড়ে ৩টার দিকে উত্তরায় ক্রেন দিয়ে বিআরটির গার্ডার তোলার সময় সেটি ছুটে গিয়ে একটি প্রাইভেটকারের ওপর আছড়ে পড়ে। এতে দুই শিশুসহ চারজনের মৃত্যু হয়। সেই সঙ্গে দুজন গুরুতর আহত হন।

উত্তরা পশ্চিম থানার ওসি মো. মহসিন জানান, বিআরটির গার্ডার চাপায় প্রাইভেটকারে থাকা শিশুসহ চারজন ঘটনাস্থলেই মারা যান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে হতাহতদের উদ্ধার করে।

 
Electronic Paper