ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

‘বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শকে হত্যা করতে পারেনি’

নিজস্ব প্রতিবেদক
🕐 ৩:৩১ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২২

‘বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শকে হত্যা করতে পারেনি’

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, খুনিরা সেদিন ভেবেছিল বঙ্গবন্ধুকে হত্যা করলে সব শেষ হয়ে যাবে। তারা জানে না, বঙ্গবন্ধু মানেই স্বাধীনতা, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। খুনিরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শকে হত্যা করতে পারেনি।

সোমবার (১৫ আগস্ট) সকালে বনানী কবরস্থানে ১৫ আগস্টে নিহতদের কবরে শ্রদ্ধা জানাতে এসে ডিএনসিসি মেয়র এসব কথা বলেন।

বঙ্গবন্ধুর যেসব খুনিরা এখনও বিভিন্ন দেশে বসবাস করছেন, তাদের ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকরের দাবি জানান আতিকুল ইসলাম। তিনি বলেন, কমিশন গঠন করে বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করে বিচারের আওতায় আনতে হবে। বিদেশে পলাতক খুনিরা ছাড়াও যারা ১৫ আগস্টে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের নৃশংসভাবে হত্যার পেছনের কুশীলব, তাদেরও আইনের আওতায় এনে বিচারের দাবি জানাই।

ডিএনসিসি মেয়র বলেন, ৭৫-এর ১৫ আগস্টে ধানমন্ডির ৩২ নম্বরে ইতিহাসের নির্মম ঘটনা ঘটেছে। সেই বর্বর ঘটনা থেকে শিশু রাসেলও রেহাই পায়নি। কী দোষ ছিল তার? তারা জাতির পিতাসহ তার পরিবারের সবাইকে হত্যা করতে চেয়েছিল। কিন্তু বঙ্গবন্ধুর দুই কন্যা দেশের বাইরে থাকায় বেঁচে যান।

বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন শেষে মেয়র আতিক ডিএনসিসির প্রধান কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

এসময় ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল জোবায়দুর রহমান, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহ. আমিরুল ইসলাম, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এস এম শরিফ-উল ইসলাম, সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক প্রমুখ উপস্থিত ছিলেন।

 
Electronic Paper