১৩০০ টাকা টোল দিয়েও সেতুতে উঠতে পারলো না ইজিবাইক

ঢাকা, সোমবার, ৮ আগস্ট ২০২২ | ২৪ শ্রাবণ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

১৩০০ টাকা টোল দিয়েও সেতুতে উঠতে পারলো না ইজিবাইক

ডেস্ক নিউজ
🕐 ১০:২৬ পূর্বাহ্ণ, জুন ২৬, ২০২২

১৩০০ টাকা টোল দিয়েও সেতুতে উঠতে পারলো না ইজিবাইক

স্বপ্নের পদ্মা সেতু যানবাহন চলাচলের জন্য খুলে দেয়া হয়েছে। রোববার (২৬ জুন) ভোর ৬টা থেকে সব ধরনের যান চলাচল শুরু হয়েছে বহু প্রতীক্ষিত এ স্থাপনার ওপর দিয়ে। এদিকে শরীয়তপুরের জাজিরা অংশে ১৩০০ টাকা টোল দিয়েও সেতুতে উঠতে পারলো না নৌকার আদলে তৈরি এক ইজিবাইক।

ঢাকা থেকে শুক্রবার (২৪ জুন) ফেরিতে করে জাজিরা অংশে ইজিবাইকটি নিয়ে যান এর চালক মনিরুল ইসলাম। ৬ষ্ঠ শ্রেণীতে পড়া মেয়ে মিথিলা সুলতানা মিতিকে নিয়ে পদ্মা সেতু পাড়ি দেয়ার আশা ছিল তার। মাইক্রোবাসের টোল ১৩০০ টাকাও দেন তিনি। কিন্তু শেষ মুহূর্তে তাকে বলা হয়, তিন চাকার কোন যান সেতুতে চলাচল করতে পারবে না।

আশাহত মনিরুল ইসলাম বলেন, আমরা মানুষকে আনন্দ দিতে এবং নিজেরা আনন্দ করতেই সেতু পার হতে চেয়েছিলাম। কিন্তু আমাদের পার হতে দেয়া হল না। এই গাড়ি ভাড়াও খাটে না, আমরা আনন্দের জন্যে এই গাড়ি নিয়ে ঘুরি।

ফেরি বন্ধ থাকায় এখন তারা ঢাকায় কিভাবে ফিরবেন সেটা নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন। টোল প্লাজা থেকে বলা হয়েছে, ট্রাকে উঠিয়ে নেয়া যাবে এই গাড়ি, এছাড়া তিন চাকার যান চলাচলের নির্দেশনা নেই।

অনেকেই গভীর রাতে থেকে শরীয়তপুরের জাজিরা টোল প্লাজার সামনে এসে অপেক্ষায় ছিলেন। পরে নির্ধারিত সময়ে সেই অপেক্ষার পালা শেষ হয়। জীবনের প্রথম পদ্মা সেতু পারাপার হওয়ায় অনেকেই আনন্দ-উল্লাস প্রকাশ করেছেন। দূর-দূরান্ত থেকে লোকজন ছুটে এসেছে কালের সাক্ষী হতে। উচ্ছ্বাস করতে দেখা গেছে।

এদিকে, বৃহস্পতিবার (২৩ জুন) বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের জারি করা গণবিজ্ঞপ্তিতে জানানো হয়, পদ্মা সেতুতে ৬০ কিলোমিটারের বেশি গতিতে গাড়ি চালানো যাবে না।

এর আগে শনিবার (২৫ জুন) সকাল ১১টায় মাওয়া প্রান্তে পদ্মা সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর ফলে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রায় ২১ জেলার সঙ্গে সড়ক পথে যোগাযোগের নতুন দিগন্ত সূচিত হলো। ফলে আনন্দিত এসব এলাকার সাধারণ মানুষ।

 
Electronic Paper