দেশের ছয় বিভাগে বৃষ্টির আভাস

ঢাকা, সোমবার, ২৭ জুন ২০২২ | ১২ আষাঢ় ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

দেশের ছয় বিভাগে বৃষ্টির আভাস

ডেস্ক রিপোর্ট
🕐 ১:৪৬ অপরাহ্ণ, মে ২৩, ২০২২

দেশের ছয় বিভাগে বৃষ্টির আভাস

আগামী ২৪ ঘণ্টায় রাজধানী ঢাকা ও খুলনা বিভাগের তাপমাত্রা শুষ্ক থাকতে পারে। অন্যদিকে দেশের ছয় বিভাগে বৃষ্টি হতে পারে। এর মধ্যে তিন বিভাগে অধিক পরিমাণে ও অপর তিন বিভাগে বৃষ্টি তুলনামূলক কম হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সোমবার (২৩ মে) আবহাওয়াবিদ মো. ওমর ফারুক এ তথ্য জানান।

তিনি বলেন, চট্টগ্রাম, রাজশাহী ও রংপুরের দিকে বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে। মধ্য অঞ্চলে বৃষ্টির সম্ভাবনা খুবই কম। এই তিন বিভাগে একটু বেশি বৃষ্টি হবে। অন্যদিকে বরিশাল, সিলেট ও ময়মনসিংহ বিভাগেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে এই তিন বিভাগে কম বৃষ্টিপাত হতে পারে। এছাড়া খুলনা ও ঢাকার আবহাওয়া শুষ্ক থাকতে পারে বলে জানান তিনি।

এই আবহাওয়াবিদ বলেন, তাপমাত্রা আগের তুলনায় কিছুটা বেড়েছে। আগামী দুই দিন তাপমাত্রা বাড়তির দিকে থাকবে। তবে দুই দিন পর থেকে আবারো বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। আপাতত ঘূর্ণিঝড়ের কোনো পূর্বাভাস নাই। তবে এখন বৃষ্টি হলেই সঙ্গে কালবৈশাখীর মতো ঝড় হচ্ছে, যেটা অব্যাহত থাকবে। এছাড়া বর্তমানে সাগরও শান্ত অবস্থায় রয়েছে।

আবহাওয়া অফিসের সর্বশেষ রেকর্ড অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চাঁদপুরে ৩৪.৮ ডিগ্রি সেলসিয়াস। আগামী দুই দিনে দেশে বজ্রবৃষ্টির প্রবণতা কমে যেতে পারে এবং আগামী পাঁচ দিনে দেশের আবহাওয়ায় সামান্য পরিবর্তন আসতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

 
Electronic Paper