ডিসেম্বরের মধ্যেই কেমিক্যাল ইন্ডাস্ট্রিয়াল পার্কের কাজ সম্পন্ন হবে

ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২ | ১৫ আষাঢ় ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ডিসেম্বরের মধ্যেই কেমিক্যাল ইন্ডাস্ট্রিয়াল পার্কের কাজ সম্পন্ন হবে

মুন্সীগঞ্জ প্রতিনিধি
🕐 ৯:০৮ অপরাহ্ণ, মে ২১, ২০২২

ডিসেম্বরের মধ্যেই কেমিক্যাল ইন্ডাস্ট্রিয়াল পার্কের কাজ সম্পন্ন হবে

সব কিছু ঠিক থাকলে আগামী ডিসেম্বরের মধ্যে মুন্সীগঞ্জের কেমিক্যাল ইন্ডাস্ট্রিয়াল পার্কের কাজ সম্পন্ন হবে। মুন্সীগঞ্জের যে প্রকল্পটি আছে এটা মাননীয় প্রধানমন্ত্রী প্রায়রিটি প্রকল্প হিসেবে নিয়েছি। করোনা ও বিভিন্ন কারণে প্রকল্পের কাজ কিছুটা থেমে গেলেও বর্তমানে এ প্রকলের কাজ শুরু হয়েছে।

শনিবার সকালে মুন্সীগঞ্জের সিরাজদীখানে ইছামতী নদীর তীরে কেমিক্যাল ইন্ডাস্ট্রিয়াল পার্ক পরিদর্শনে এসে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এসব কথা বলেন।

তিনি আরো বলেন, এর সাথে মুদ্রণ শিল্প ও প্লাস্টিক শিল্প দুটি প্রকল্প সমীক্ষা হয়ে গেছে। এই প্রকল্পগুলো ঘিরে মুন্সীগঞ্জের মানুষের বিশাল কর্মযজ্ঞ সৃষ্টি হবে। এ অঞ্চলের লোকজন কেউ কর্মবিহীন থাকবে না। মুন্সীগঞ্জে ঘিরে বাংলাদেশে নতুন একটি ইন্ডাস্ট্রিয়াল হাব তৈরি হচ্ছে। একে ঘিরে রাস্তাঘাট ও যোগাযোগব্যবস্থা উন্নতি হবে।

এ সময় মন্ত্রী বলেন সেপ্টেম্বর মাসে মাটি ভরাট ও ডিসেম্বরে পাইলিং ও দেয়াল নির্মাণ করা হবে। এর পাসেই হবে ১০০ একর জমিতে মুদ্রন শিল্প নগরী ও সিরাজদিখানের বড়বর্তা এলাকায় ৫০ একর জমিতে প্লাস্টিক নগরী । সেগুলোর জমি একোয়ার হয়েছে। কেমিক্যাল নগরী সম্পন্ন হলে এখানে ৮০ হাজার লোকের কর্মসংস্থান সৃষ্টি হবে।

৩০৮.৩৩ একর ভূমি কেমিক্যাল শিল্প নগরী পরিদর্শন ও প্রজেক্টের কর্মকর্তাদের সাথে মত বিনিময়ে করেন। এসময় উপস্থিত ছিলেন, বিসিক চেয়ারম্যান মাহবুবুর রহমান, আঞ্চলিক পরিচালক আব্দুল মতিন, শিল্প সচিব জাকিয়া সুলতানা ও জেলা প্রশাসক কাজী নাহিদ রসূল।

 
Electronic Paper