ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নোটিশ বিহীন স্থাপনা উচ্ছেদ

জামালপুর প্রতিনিধি
🕐 ৭:০৯ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২২

নোটিশ বিহীন স্থাপনা উচ্ছেদ

জামালপুর পৌর সভার কতৃপক্ষের উদ্যোগে আদালতে মামলা চলমান থাকার পরও জামালপুর শহর সংলগ্ন জমি থেকে স্থাপনা উচ্ছেদের অভিযোগ পাওয়া গেছে। পৌর মেয়র ছানুয়ার হোসেন ছানুর নির্দেশে পৌরসভার কর্মচারীদের দিয়ে এ উচ্ছেদ অভিযান পরিচাল না করে। 

আকর্ষিক এ অভিযানের ফলে হতবিহবল হয়ে পড়েছেন জমির মালিকানা দাবীরদার ভুক্তভোগী ব্যবসায়ী আমজাদ হোসেন।

স্থানীয়রা জানান, রবিবার সকাল ১১টা থেকে দুপুর ৩টা পর্যন্ত শহরের চাপাতলাঘাট এলাকায় এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন জামালপুর পৌর কর্তৃপক্ষ। শেরপুর জেলার মৌজা চাপাতলাঘাট এলাকায় মোঃ আমজাদ হোসেন ও মাসুদ চৌধুরীর ২০ শতাংশ জমির উপর পাটের গোডাউন, ফার্নিচারের দোকানসহ সর্বমোট ২০ শতাংশ জায়গার স্থাপনা উচ্ছেদ করা হয়।

জমির মালিক মোঃ আমজাদ হোসেন বলেন, এই জমি শেরপুর জেলার মৌজার। আমি ২৫ জুন ২০০৩ সালে মৃত শরবত আলীর দুই ছেলের কাছ থেকে ২০ শতাংশ জায়গা দলিল মূলে ক্রয় করি। এই জমির উপর একটি মামলাও চলমান রয়েছে। কোন প্রকার নোটিশ আমাদেরকে দেয়নি জামালপুর পৌর কর্তৃপক্ষ। বিনা নোটিশে আমাদের এ পাটের গোডাউন ও ফার্নিচারের দোকান গুলো অবৈধ ভাবে ভেঙে দিয়েছে। আমি এর বিচার চাই।

শেরপুর জেলার জমিতে আপনি কি ভাবে উচ্ছেদ অভিযান পরিচালনা করলেন প্রশ্নের জবাবে পৌর মেয়র ছানুয়ার হোসেন ছান বলেন, জামালপুর শহরে পৌরসভার যেসমস্ত যায়গা অবৈধ দখল রয়েছে তার বিষয়ে আমি মাইকিং করে সবাইকে স্থাপনা ভেঙ্গে ফেলতে বলেছি। এবং বেশকয়েকটি যায়গায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এটিই বাকি ছিল এ কথা বলেই শাক দিয়ে মাছঢাকার মতো করে পাশ কাটিয়ে যান।

 

 

 
Electronic Paper