ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ময়মনসিংহ মেডিকেলের করোনা ইউনিটে আরও ২০ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
🕐 ১২:২২ অপরাহ্ণ, জুলাই ২৩, ২০২১

ময়মনসিংহ মেডিকেলের করোনা ইউনিটে আরও ২০ মৃত্যু

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ২০ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ৯ জন করোনা শনাক্ত হয়ে এবং ১১ জন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ফোকাল পার্সন ডা. মহিউদ্দিন খান মুন শুক্রবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন।

করোনায় মৃত ব্যক্তিরা হলেন—ময়মনসিংহের আবদুল মতিন (৩২) ও আবুল হোসেন(৫৮), শেরপুরের মোছাম্মত রোজি (৩৫), আব্দুর রহিম (৭৩) ও ফজলুল হক (৬৫), নেত্রকোনার আব্দুল খালেক (৬৫) ও সিদ্দিকুর রহমান (৬৫) এবং ময়মনসিংহ বিভাগের বাইরে টাঙ্গাইলের নাসিরুদ্দিন (৭০) ও গাজিপুরের সুবর্ণা (২০)। এ ছাড়া উপসর্গ নিয়ে মারা গেছেন ময়মনসিংহের নুরজাহান (৬০), মোবারক আলী খান (৩৭), সোহরাব হোসেন (৬০) ও ফজলুর রহমান (৫৮), ইশ্বরগঞ্জের জালালুদ্দিন (৫০) এবং নেত্রকোনার অমল বিশ্বাস (৭৫)। এবং ময়মনসিংহ বিভাগের বাইরে টাঙ্গাইলের আনোয়ার হোসেন (৬৫) ও আনোয়ার (৪০), ধনবাড়ির রহিমা (৬০) ও মিনারা (৬০) এবং গাজীপুরের শ্রীপুরের সিরাজুল ইসলাম (৬০)।

ডা. মো. মহিউদ্দিন খান জানান, হাসপাতালটির করোনা ইউনিটে বর্তমানে ৩৭৫ জন রোগী ভর্তি আছেন। এবং নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ২১ জন। তাদের মধ্যে নতুন ভর্তি হয়েছেন ৭০ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৫ জন রোগী।

এদিকে ময়মনসিংহ জেলায় গত ২৪ ঘণ্টায় ২৫৭টি নমুনা পরীক্ষা করে ৭৪ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে। শনাক্তের হার ২৮ দশমিক ৭৯ শতাংশ বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. মোহাম্মদ নজরুল ইসলাম।

 
Electronic Paper