ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ময়মনসিংহে গণটিকা কার্যক্রম পরিদর্শনে ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা

ময়মনসিংহ ব্যুরো
🕐 ৫:১২ অপরাহ্ণ, জুলাই ১৩, ২০২১

ময়মনসিংহে গণটিকা কার্যক্রম পরিদর্শনে ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা

ময়মনসিংহ মেডিকেল কলেজের অডিটরিয়ামে সিটি করপোরেশনের আয়োজনে মঙ্গলবার গণটিকা কর্মসূচি পরিদর্শন করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

পরিদর্শণ শেষে তিনি বলেছেন, এখন যে হারে কভিড সংক্রমণ বাড়ছে সবার টিকা নেওয়াটাই সংক্রমণ প্রতিরোধের জন্য গুরুত্বপূর্ণ হাতিয়ার। আমরা চাচ্ছি যতদ্রুত সম্ভব যতো বেশি সংখ্যক মানুষকে টিকা দেওয়া যায়। আমরা সেভাবেই কাজ করছি। টিকা পাওয়ার যে চ্যালেঞ্জ ছিলো তা মুটামুটি অভারকাম করে উঠেছি। ইতোমধ্যে ৪৫ লাখ ডোজ টিকা এসে গেছে। আমরা আশা করছি এ সপ্তাহে ও পরবর্তী সপ্তাহ গুলোতে পর্যায়ক্রমে আরও টিকা আসবে। আমরা বিভিন্ন সোর্স থেকে টিকা কেনা এবং পাশাপাশি বিশ্বস্বাস্থ্য সংস্থার মাধ্যমেও টিকা পেতে শুরু করেছি।

পরিদর্শনকালে সিটি মেয়র মোঃ ইকরামুল হক টিটু বলেন, বিশ্বব্যাপী টিকার এই সংকটে আমরা আবার গণটিকা কার্যক্রম পরিচালনা করতে পারছি এটা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের কারনেই সম্ভব হয়েছে। শেখ হাসিনার নেতৃত্বে দেশের মানুষ নিরাপদ এবং সুরক্ষিত।

এ সময় আরও উপস্থিত ছিলেন- ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. ফজলুল কবির, জাতীয় পুষ্টি সেবার লাইন ডিরেক্টর এস এম মুস্তাফিজুর রহামান, ময়মনসিংহ মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডঃ চিত্তরঞ্জন দেবনাথ, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এইচ কে দেবনাথ প্রমুখ।

পরিদর্শনের পূর্বে মেয়র মোঃ ইকরামুল হক টিটু অন্যান্য অতিথিবৃন্দের সাথে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল সভাকক্ষে আয়োজিত করোনায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের বর্তমান অবস্থা, প্রস্তুতি ও করণীয় সংক্রান্ত এক সভা অনুষ্ঠিত হয়।

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের অধীনে মোট ১২টি বুথে চলছে টিকা কার্যক্রম চলছে।

 
Electronic Paper