ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ময়মনসিংহ জেলা পুলিশের উদ্যোগে ৫ টাকায় ইফতার

ময়মনসিংহ ব্যুরো
🕐 ৭:৩৬ অপরাহ্ণ, এপ্রিল ১৮, ২০২১

ময়মনসিংহ জেলা পুলিশের উদ্যোগে ৫ টাকায় ইফতার

ময়মনসিংহে রোজাদারদের জন্য পাঁচ টাকার বিনিময়ে ইফতার সামগ্রী বিতরণ শুরু করেছে জেলা পুলিশ প্রশাসন। পুরো রমজান মাস জুড়ে এ মহতী ও মানবিক কার্যক্রমটি চলবে। লকডাউনে ঘরে থাকা কর্মহীন মানুষের কথা বিবেচনা করে উদ্যোগটি হাতে নেওয়া হয়েছে। গতকাল শনিবার বিকেলে জেলা পুলিশ সুপার মোহা. আহমার উজ্জামান নগরীর টাউনহল মোড়ে পাঁচ টাকায় ইফতার সামগ্রী সরবরাহ কর্মসূটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। পাঁচ টাকার ইফতার পেয়ে খুশি লকডাউনে থাকা দরিদ্র ও কর্মহীন মানুষও।

জেলা পুলিশ সুপার মোহা. আহমার উজ্জামান জানান, করোনার কারণে লকডাউনের পরিস্থিতিতে অনেকেই কর্মহীন হয়ে পড়েছে। অনেকের কমেছে আয় রোজগার। নিম্ন আয়ের খেটে খাওয়া সাধারণ মানুষজন যাতে সহজলভ্য মূল্যে মানসম্মত ইফতার সামগ্রী খেতে পারে সেই চিন্তায় পাঁচ টাকার নামমাত্র মূল্যে ইফতার সামগ্রী বিতরণের কর্মসূচি গ্রহণ করেছে জেলা পুলিশ। জেলা পুলিশের নিজস্ব অর্থায়নে নেওয়া হয়েছে এমন উদ্যোগ। গড়ে প্রতিদিন দুই থেকে তিনশ মানুষকে দেয়া হচ্ছে এই ইফতার।

লকডাউন ও পুরো রমজান মাস জুড়ে এ উদ্যাগটি অব্যাহত থাকবে বলে জানান তিনি।

পুলিশ সুপার আরও জানান, করোনা পরিস্থিতিতে পুরো পবিত্র রমজান মাসে হতদরিদ্র ও কর্মহীন মানুষ ইফতার করে শুধু পানি ও শুকনো মুড়ি দিয়ে। তাদের কথা বিবেচনা করে এসব ইফতারে থাকছে মুড়ি, ছোলা, পেঁয়াজু, বেগুনি, শসা, খেজুর, আঙুর, কলা ও জিলাপি। মাঝে মধ্যে থাকবে খিচুড়ি। বিনামূল্যে ইফতারি নিতে অনেকে ইতস্তত বোধ করতে পারে। তাই এক প্যাকেট ইফতারির প্রতীকী মূল্য রাখা হয়েছে পাঁচ টাকা।

পুরো কাজটির তত্ত্বাবধানে থাকা জেলা গোয়েন্দা পুলিশের ওসি শাহ কামাল আকন্দ বলেন, পাঁচ টাকার ইফতার সামগ্রী বিতরণে সাধারণ মানুষের ব্যাপক সাড়া পেয়েছি। আরও বেশি অর্থের সংস্থান করা গেলে প্রকল্পটি বৃহৎ আকারে গ্রহণ করা হবে।

অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) শাহজাহান মিয়া, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) ফজলে রাব্বী, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) জয়িতা শিল্পী, জেলা গোয়েন্দা পুলিশের ওসি শাহ কামাল আকন্দ, কোতোয়ালী মডেল থানার ওসি ফিরোজ তালুকদারসহ অন্যান্য পুলিশ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 
Electronic Paper