ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

জামালপুরে চিকিৎসকদের কর্মবিরতি চলছেই, রোগীদের ভোগান্তি

নিজস্ব প্রতিবেদক
🕐 ২:২৮ অপরাহ্ণ, ডিসেম্বর ২৮, ২০২০

জামালপুরে চিকিৎসকদের কর্মবিরতি চলছেই, রোগীদের ভোগান্তি

কর্মবিরতির কারণে গত দুইদিন ধরে চিকিৎসা দিচ্ছেন না জামালপুর জেনারেল হাসপাতালসহ ৭ উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা। ফলে বর্হিবিভাগে সেবা নিতে আসা শতশত মানুষ চিকিৎসা ও ওষুধ না পেয়ে হতাশ হয়ে ফিরে যাচ্ছেন। আর চরম বিপাকে পড়েছেন ভর্তি থাকা রোগীরা।

জামালপুর জেনারেল হাসপাতালের চিকিৎসক ও ইন্টার্নদের ওপর পুলিশি নির্যাতন ও মারধরের অভিযোগ এনে দোষী পুলিশ সদস্যদের প্রত্যাহার ও শাস্তির দাবিতে জেলার সব সরকারি-বেসরকারি ও ক্লিনিকে কর্মরত চিকিৎসকরা একযোগে ২৬ ডিসেম্বর, শনিবার সন্ধ্যা ৬টা থেকে এই কর্মবিরতি পালন করছেন।

এতে জেলার সকল সরকারি-বেসরকারি হাসপাতালে জরুরি চিকিৎসা ছাড়া সব ধরনের চিকিৎসা সেবা বন্ধ রয়েছে। ঘটনা তদন্তে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোকলেছুর রহমানকে প্রধান করে গঠিত হয়েছে ৭ সদস্যের তদন্ত কমিটি। ২৪ ঘণ্টার মধ্যে জেলা প্রশাসককে তদন্ত প্রতিবেদন দেওয়ার কথা থাকলেও এখন পর্যন্ত প্রতিবেদন দেয়নি কমিটি। ফলে চিকিৎসক-পুলিশ দ্বন্দ্বের বিষয়টির ফয়সালা হয়নি।

জামালপুর জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. মাহফুজুর রহমান জানান, বিএমএর কেন্দ্রীয় নেতৃবৃন্দের নির্দেশে তারা কর্মবিরতি চালিয়ে যাচ্ছেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত তাদের কর্মবিরতি অব্যাহত থাকবে।

 
Electronic Paper