ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ময়মনসিংহে জেএমবির পাঁচ সদস্য আটক

ময়মনসিংহ প্রতিনিধি
🕐 ৭:৪০ অপরাহ্ণ, জুলাই ১২, ২০২০

ময়মনসিংহের মুক্তাগাছায় অভিযান চালিয়ে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) পাঁচ সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১৪। এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন- আসাদ আলী (৪৫), মো. মিস্টার (৪৮), রাশেদ (৩২), বাছেদ আলী (২৬) ও মোখলেছুর রহমান মুক্তার (২৮)। তাদের সবার বাড়ি মুক্তাগাছা উপজেলায়।

রোববার (১২ জুলাই) দুপুর ২টার দিকে উপজেলার কুড়িপাড়া এলাকা থেকে তাদের আটক করা হয়।

বিকেলে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব-১৪ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে, মুক্তাগাছার কুড়িপাড়া গ্রামের স্থানীয় জামে মসজিদের কাছে একটি ঘরের ভিতরে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) কিছু সদস্য একত্রিত হয়ে নাশকতার উদ্দেশ্যে গোপন বৈঠক করছে। ওই গোপন সংবাদের ভিত্তিতে রোববার দুপুর ২টার দিকে র‌্যাব-১৪ এর কমান্ডিং অফিসার (সিও) লেফটেন্যান্ট কর্নেল এফতেখার উদ্দিনের নির্দেশে র‌্যাবের একটি দল ওই এলাকায় অভিযান চালায়। ঘটনাস্থলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর সময় ওই পাঁচজনকে আটক করে র‌্যাব-১৪।

র‌্যাব আরও জানায়, আটককৃতদের কাছ থেকে বিপুল পরিমাণ উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়েছে। এসব বই ও লিফলেটে উগ্রবাদ কায়েম করার বিভিন্ন আহবান ও কৌশল বর্ণনা করা আছে। বিশেষ করে যুবকদের প্রতি উগ্রবাদের আহবান করে এসব বইপত্র গোপনে বিতরণ করা হত। এ ঘটনায় আসামিদের বিরুদ্ধে মুক্তাগাছা থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলেও জানিয়েছে র‌্যাব-১৪।

 
Electronic Paper