ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ওষুধ দোকানিকে হত্যা মামলায় ১০ জনের মৃত্যুদণ্ড

ময়মনসিংহ প্রতিনিধি
🕐 ১:১৬ অপরাহ্ণ, ডিসেম্বর ২৪, ২০১৯

ময়মনসিংহের নান্দাইল উপজেলার শিয়ালধরা বাজারের ওষুধের দোকানি মাজহারুল ইসলাম ওরফে পল্টন হত্যা মামলায় ১০ জনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার (২৪ ডিসেম্বর) ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান এ রায় ঘোষণা করেন।

এর আগে ৫ ডিসেম্বর রাষ্ট্র ও আসামি পক্ষের যুক্তি উপস্থাপন শেষে রায় ঘোষণার জন্য আজ ২৪ ডিসেম্বর (মঙ্গলবার) দিন ধার্য করেন আদালত।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- একলাছ উদ্দিন ওরফে জুয়েল, আবুল কাশেম ওরফে বাচ্চু মেম্বার, কবির মিয়া, আবুল কাশেম, বাদল মিয়া, ফারুক মিয়া, রুমা আক্তার, আবুল কালাম আজাদ ওরফে পিনু ডাক্তার, চন্দন, শুক্কুর আলী ওরফে আশ্রাফ আলী। এদের মধ্যে ফারুক মিয়া ও রুমা আক্তার পলাতক।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০০৭ সালের ২৮ ফেব্রুয়ারি বা ১ মার্চ সকালের মধ্যে একটি সময় মাজহারুল ইসলামকে ময়মনসিংহ জেলার নান্দাইল থানার শিয়ালধরা বাজারে তার ভাড়া করা ওষুধের দোকানে মাথা ও কপালে মারাত্মক আঘাত করে তাকে খুন করে। দোকানের ভেতরে বাঁশের খুটির সঙ্গে তার মরদেহ গামছা দিয়ে বেঁধে রেখে দোকানে তালা দিয়ে চলে যায়।

এ ঘটনায় ২০০৭ সালের ১ মার্চ মাজহারুল ইসলামের বোন বিউটি আক্তার বাদী হয়ে নান্দাইল থানায় মামলা দায়ের করেন।

২০০৮ সালেল ৩১ জানুয়ারি মামলাটি তদন্ত করে ১৮ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা নান্দাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন।

চার্জশিট দাখিল হওয়ার পর জব্বর মোহরী নামে এক আসামির মৃত্যু হয়। এরপর আদালত জব্বর মোহরীকে অব্যাহতি দিয়ে ১৭ আসামির বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন।

 
Electronic Paper