ঢাকা, শনিবার, ৯ ডিসেম্বর ২০২৩ | ২৫ অগ্রহায়ণ ১৪৩০

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কৃষির বৈপ্লবিক সফলতা উন্নয়নের মডেল : রেজাউল করিম

জামালপুর প্রতিনিধি
🕐 ৯:১৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৪, ২০২৩

কৃষির বৈপ্লবিক সফলতা উন্নয়নের মডেল : রেজাউল করিম

সোমবার (৪ সেপ্টেম্বর) জামালপুরে ময়মনসিংহ অঞ্চলের ফসলের নিবিড়তা বৃদ্ধিকরণ এক প্রকল্পের আওতায় জেলায় রোপা আমন ও সরিষার আবাদ বৃদ্ধিতে করনীয় শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা, প্রকল্প বাস্তবায়ন ও আইসিটি উইং এর পরিচালক কৃষিবিদ রেজাউল করিম বলেন, বর্তমান সরকারের যুগান্তকারী পদক্ষেপ এবং পৃষ্ঠপোষকতায় বাংলাদেশের কৃষি আজ বিশ্বের উন্নয়নের মডেল হিসেবে স্বীকৃত।

 

তিনি আরও বলেন, সরকার অন্যান্য খাতের পাশাপাশি কৃষি খাতে ভর্তুকি দিয়ে এবং কৃষিতে আধুনিকায়ন করে উন্নত প্রযুক্তির সাহচর্যে কৃষিকে আজ অনন্য উচ্চতায় আনতে সক্ষম হয়েছে। এ ক্ষেত্রে কৃষির সঙ্গে সংশ্লিষ্টদের আন্তরিকতার কমতি নেই।

অনুষ্ঠানে ময়মনসিংহ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ সুশান্ত কুমার প্রামানিক এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ি জামালপুরের উপপরিচালক কৃষিবিদ জাকিয়া সুলতানা, আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্র জামালপুরের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ডঃ মনজুরুল কাদির প্রমূখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের ফসলের নিবিরতা বৃদ্ধিকরণ প্রকল্পের পরিচালক কৃষিবিদ মোঃ জিয়াউর রহমান। কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ি জামালপুরের উপপরিচালক এর কার্যালয়ের আয়োজনে ও বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের ফসলের নিবিড়তা বৃদ্ধিকরণ প্রকল্পের সহযোগিতায় অনুষ্ঠানে জামালপুরের ৭টি উপজেলার কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

 
Electronic Paper