ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মাদারগঞ্জে গুচ্ছগ্রামে ঘর আছে মানুষ নেই

মাদারগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
🕐 ৭:৪৫ অপরাহ্ণ, জুন ০৪, ২০২৩

মাদারগঞ্জে গুচ্ছগ্রামে ঘর আছে মানুষ নেই

জামালপুরের মাদারগঞ্জ উপজেলার বালিজুড়ী ইউনিয়নের নাংলা চরে সবার জন্য বাসস্থান নিশ্চিত করার লক্ষ্যে ইছামতি গুচ্ছ গ্রাম নামে প্রকল্প বাস্তবায়ন করা হয়। এতে ৫০টি ঘর কাজ শেষ হওয়ার পর থেকে ২০২৩ সাল পর্যন্ত ৮টি পরিবার ঘরে বসবাস করলেও ফাঁকা পড়ে আছে ৪২টি ঘর।

 

ফাঁকা ঘরগুলোতে লোকজন না থাকলেও স্থানীয় স্বচ্ছল ব্যক্তিদের নামে ঘর আছে বলে স্থানীয় সূত্রে জানাগেছে। সম্প্রতি সরেজমিনে গিয়ে দেখা মেলে ৮ পরিবারের। বসবাসরত পরিবারের সাথে কথা বলে জানা গেছে এগুলো ঘর শুধু দখল করে রাখছে বাকি ৪২ পরিবার ঘর দখলকারীরা এখানে থাকেন না।

ইছামতি গুচ্ছগ্রামে বসবাসরত একজন বলেন এখানে ৪২টি ঘর সারাবছরই ফাকা পড়ে থাকে কিন্তু যখন কোন অফিসার আসে তখন সবাই এসে ঘরে উঠে অফিসার চলে গেলে ঘরমালিকরাউ চলে যায়। তিনি আরো বলেন, ঘরগুলো যদি গরিব লোকদের দিতো তাহলে আমাদের মতো তারাও থাকতো।

এ ব্যাপারে ৪নং বালিজুড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মির্জা ফকরুল ইসলাম বলেন, যারা ছিল তারা ইতোমধ্যেই সাবলম্বী হয়ে জায়গা কিনে অন্যত্রে চাষাবাদ ও বসবাস করছে যে কারণে ঘরগুলো খালি রয়েছে। উপজেলা চেয়ারম্যান ও ইউএনও মহোদয়ের সাথে সমন্বয় করে বিষয়টি সমাধান করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইলিশায় রিছিল জানান, ইতি মধ্যে ওই গুচ্ছগ্রাম পরিদর্শন করা হয়েছে। কেউ বসবাস না করলে বরাদ্দ বাতিল করা হবে।

 
Electronic Paper