ঢাকা, রবিবার, ২১ জুলাই ২০২৪ | ৬ শ্রাবণ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বন্য হাতির আক্রমণ রোধে বিজিবির মতবিনিময়

সুজন মাহমুদ, রাজীবপুর
🕐 ৬:১৬ অপরাহ্ণ, মে ২০, ২০২৩

বন্য হাতির আক্রমণ রোধে বিজিবির মতবিনিময়

সীমান্তে বন্য হাতির আক্রমণ থেকে জানমাল ও সম্পদ রক্ষায় মতবিনিময় সভা করেছে বালিয়ামারী কোম্পানী সদর (জামালপুর ব্যাটালিয়ন-৩৫)।

 

শনিবার বিকেল সাড়ে ৫ টায় ভারতীয় বন্য হাতির আক্রমণের বিষয়ে সংশ্লিষ্ট এলাকার জনসাধারণকে সাথে নিয়ে বালিয়ামারী বাজারে সচেতনতামূলক সভা করেন বিজিবি।

এসময় ভারতীয় বন্য হাতি দ্বারা সীমান্তে ক্ষতিগ্রস্ত হওয়া অনেকেই তাদের মতামত তুলে ধরেন এবং এবিষয়ে যতদ্রুত সম্ভব ব্যবস্থা নেয়ার অনুরোধও করেন।

পরে জামালপুর ব্যাটালিয়ন-৩৫ এর এডি সামছুল আলম বলেন,আমাদের সীমান্তে প্রায়ই ভারতীয় বন্য হাতির দল নেমে এসে ফসলের ব্যাপক ক্ষতি করে। আমরা এবিষয়ে বার বার তাদের কে বলার পরও তারা কাঁটাতার খুলে দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করার সুযোগ করে দেয়। আমরা বার বার বলার পরও তারা কাঁটাতার খুলে দিচ্ছে এতে করে আমাদের প্রতিবছরই ফসলের ক্ষতি হচ্ছে। আপনাদের বলবো আপনারা সীমান্ত ঘেঁষে লেবু ও বড়াই চাষ করুন। লেবু ও বড়াই চাষ করেই বন্যহাতির কবল থেকে আমাদের ফসল রক্ষা করা সম্ভব।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, বালিয়ামারী কোম্পানী সদর কমান্ডার আঞ্জু মিয়া, রাজীবপুর সদর ইউপি চেয়ারম্যান মিরন মোহাম্মদ ইলিয়াস, ইউপি সদস্য ফরিজল হক, ফরমান আলী, বালিয়ামারী নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাজাহান আকুল প্রমুখ।

 
Electronic Paper