ছাত্রলীগ নেতাকে গুলি করার হুমকি আ.লীগ নেতার

ঢাকা, সোমবার, ৩ অক্টোবর ২০২২ | ১৮ আশ্বিন ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ছাত্রলীগ নেতাকে গুলি করার হুমকি আ.লীগ নেতার

জামালপুর প্রতিনিধি
🕐 ৭:১৮ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২২

ছাত্রলীগ নেতাকে গুলি করার হুমকি আ.লীগ নেতার

জামালপুরে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্র লীগেরআহবায়কসহ ছাত্র লীগের ৩ নেতাকে মারধর ও গুলি করার হুমকি প্রদানের অভিযোগ উঠেছে। আর এ অভিযোগ উঠেছেজামালপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের প্রশাসক ফারুক আহামেদ চৌধুরীর বিরুদ্ধে।বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ঢোকে ছাত্র লীগের নেতাদের মারধর, হুমকি ও তাদের মোবাইল ফোন ছিনিয়ে নেওয়ার ঘটনায়শিক্ষার্থীদের মাঝে তীব্র ক্ষোভ বিরাজ করছে।

বিশ্ববিদ্যালয়টির ভিসির কক্ষে ঢোকে ফ্লিমিস্টাইলে এ ঘটনা ঘটানো হয়েছে। এ সময় মেলান্দহ উপজেলা পরিষদেরচেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার কামরুজ্জামান, মেলান্দহ উপজেলা আওয়ামী লীগেরসাধারণ সম্পাদক মোঃ জিন্নাহ ও উপজেলা ছাত্র ছাত্র লীগের সভাপতি খান আরিফুল ইসলাম শাওনসহ অন্যান্য নেতৃবৃন্দউপস্থিত ছিলেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের দ্বিতীয় সেমিস্টার পরীক্ষা চলছিল।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আহবায়ক কাউছার আহমেদ স্বাধীনের অভিযোগ, গত ৩১ জুলাই তাকে আহবায়ক করে এই বিশ্ববিদ্যালয়ের ছাত্র লীগের কমিটি দিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ। এরপর থেকে তাকেসহ কমিটির অন্যান্য যুগ্ম-আহবায়ক ও সদস্যদের হুমকি দেওয়ার ঘটনা ঘটছে। বিশ্ববিদ্যালয়েরএকজন কর্মকর্তাকে ধাক্কা দেওয়ার অভিযোগ এনে রোববার দুপুরে ক্যাম্পাসে ঢোকে জেলা আওয়ামী লীগের সাধারণসম্পাদক ও জেলা পরিষদের প্রশাসক ফারুক আহামেদ চৌধুরী।

এ সময় মেলান্দহ উপজেলা ছাত্র লীগের সভাপতি আরিফুল ইসলাম শাওনের নেতৃত্বে উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ ক্যাম্পাসে ঢোকে বিশ্ববিদ্যালয় ছাত্র লীগের কয়েকজনকেমারধর এবং ৩টি মোবাইল ফোন ছিনিয়ে নিয়েছে। এ সময় বিশ্ববিদ্যালয় ছাত্র লীগের নেতাদের অভিভাবককেও ফোনেহুমকি দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

ঘটনার সময়ে রেকর্ড করা একটি অডিওতে শুনা গেছে, ভিসির কক্ষে দাড়িয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকউচ্চকণ্ঠে অভিযোগ করেন, সম্প্রতি দুইজন কর্মচারী নিয়োগে ভিসি ও বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের একজন সদস্য ১৬ লাখটাকা নিয়েছেন।

বিশ্ববিদ্যালয় ছাত্র লীগের যুগ্ম আহবায়ক তাইফুল ইসলাম পলাশের বাবা রফিকুল ইসলাম জানান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফারুক আহামেদ চৌধুরী তাকে ফোন নিয়ে বলেছেন, ‘ছেলেকে ক্যাম্পাস থেকে নিয়ে যেতে। তা নাহলে রফিকুল ইসলামকে তার বাড়িতে থাকতে দেওয়া হবে না বলেও হুমকি দিয়েছেন।’

বিশ্ববিদ্যালয়ের সেকশন অফিসার ফয়সাল আহমেদ শিশিরকে ধাক্কা বা মারধরের অভিযোগ এনে তুলকালাম কান্ড ঘটানোহলেও শিশিরের বাবা মেলান্দহ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ারকামরুজ্জামান টেলিফোনে বলেন, তার ছেলেকে মারধর বা তার সাথে কোন ঘটনা ঘটেনি। এ ব্যাপারে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফারুক আহামেদ চৌধুরীর বক্তব্য নিতে তার মোবাইলে একাধিকবার কল দেওয়া হলেও তিনিরিসিভ করেননি।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ টেলিফোনে সাংবাদিকদের বলেন, বিষয়টি নিষ্পত্তি হয়েছে। জামালপুরের মেলান্দহে এ পাবলিক বিশ্ববিদ্যালয়টি স্থাপিত হয় ২০১৭ সালের ২৮ নভেম্বর।

 
Electronic Paper