চোর ধরতে লাখ টাকা পুরস্কার ঘোষনা

ঢাকা, বুধবার, ৫ অক্টোবর ২০২২ | ২০ আশ্বিন ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

চোর ধরতে লাখ টাকা পুরস্কার ঘোষনা

নালিতাবাড়ী (শেরপুর) প্রতিনিধি
🕐 ৬:০৭ অপরাহ্ণ, জুলাই ২৯, ২০২২

চোর ধরতে লাখ টাকা পুরস্কার ঘোষনা

শেরপুরের নালিতাবাড়ীতে বিদ্যুতের ট্রান্সফরমার চোর ধরতে অভিনব কৌশল অবলম্বন করেছেন উপজেলা পরিষদ। যিনি চোরকে ধরিয়ে দিতে পারবে তার জন্য নগদ ১ লাখ টাকার পুরস্কার ঘোষণা করেছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু।

জানা গেছে, সম্প্রতি উপজেলায় বেশ কয়েকটি বোরো সেচ লাইনের ট্রান্সফরমার চুরির ঘটনা ঘটছে। মূল্যবান এই ট্রান্সফার হারিয়ে কৃষকেরা আর্থিকভাবে ব্যাপক ক্ষতির সম্মুখীন হচ্ছেন। দিশেহারা হয়ে কৃষকেরা উপজেলা পরিষদে এসে অভিযোগ করছেন। বিষয়টি নিয়ে জনপ্রতিনিধি, স্থানীয় প্রশাসন, বিদ্যুত বিভাগ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বেশ উদ্বিগ্ন রয়েছেন। কোন ভাবেই এই চোরদের ধরা যাচ্ছে না। রাতের আধারে চুরি করে তারা রয়ে যাচ্ছে ধরা ছোঁয়ার বাইরে।

নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা হেলেনা পারভীনের সভাপতিত্বে আয়োজিত এক যৌথসভায় পল্লীবিদ্যুতের ডিজিএম মহিউদ্দিন সেচের ট্রান্সফরমার চুরির বিষয়টি আলোচনায় আনলে চোরকে ধরতে নগদ ১ লাখ টাকার পুরস্কার ঘোষণা করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু।

ভুক্তভোগী উপজেলার ছালুয়াতলা গ্রামের কৃষক এমদাদুল হক জানান, গত ৩ জুলাই রাতে আমার সেচ মেশিনের ৩ টি ট্রান্সফরমারের মধ্যে ২ টি ট্রান্সফরমার চুরি হয়ে গেছে। এখন আমি নিঃস্ব হয়ে গেছি। আমার সেচ মেশিনের আওতায় প্রায় ৭০ একর জমি আবাদ করা এখন হুমকির মুখে পড়েছে।

এ ব্যাপারে নালিতাবাড়ী উপজেলা চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু জানান, ট্রান্সফরমার চুরি একটি জঘন্য কাজ। এতে কৃষক পরিবার আর্থিকভাবে নিঃস্ব হয়ে যায়। এছাড়া বোরো আবাদ হুমকির মুখে পড়ে। সবচেয়ে বেশী ক্ষতি হয় কৃষক, সেচ মালিক ও বিদ্যুত গ্রাহকদের। তাই যে চোরকে ধরিয়ে দিতে পারবে তাকে নগদ ১ লাখ টাকা পুরস্কার হিসেবে দেওয়া হবে। পাশাপাশি তাকে বিভিন্ন সরকারী সুযোগ সুবিধাও দেওয়া হবে।

 

 
Electronic Paper