সাংবাদিকের ওপর হামলা, আসামি গ্রেফতার করতে পারেনি পুলিশ

ঢাকা, রবিবার, ২৯ মে ২০২২ | ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সাংবাদিকের ওপর হামলা, আসামি গ্রেফতার করতে পারেনি পুলিশ

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
🕐 ৮:৪২ অপরাহ্ণ, মে ১৩, ২০২২

সাংবাদিকের ওপর হামলা, আসামি গ্রেফতার করতে পারেনি পুলিশ

জামালপুরের সরিষাবাড়ীতে সাংবাদিকের উপর হামলা ঘটনায় মামলা দায়ের হলেও কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। এ নিয়ে সাংবাদিকদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। চলতি বছরের ৩রা এপ্রিল সাংবাদিক মাসুদুর রহমান বাদী হয়ে দুইজনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৪/৫ জনের বিবাদী করে এ মামলার দায়ের করে।

জানা যায়, মুভি বাংলা টিভি ও দৈনিক জনবাণী পত্রিকার স্টাফ রিপোর্টার এবং অনলাইন দৈনিক আলোচিত সকালের সম্পাদক ও স্থানীয় দৈনিক আলোচিত জামালপুর পত্রিকার স্টাফ রিপোর্টার মাসুদুর রহমান তথ্য সংগ্রহের জন্য ৩০শে মার্চ সকালে উপজেলা পরিষদের ২য় তলায় গেলে তার উপর হামলার ঘটনা ঘটে।

হামলা ঘটনায় জড়িত উপজেলার সাতপোয়া গ্রামের আবুল কাশেমের ছেলে রাকিব ও তার বন্ধু শুভনসহ অজ্ঞাত ৫/৬ জন সকাল মিনিটে অকথ্য ভাষায় গালিগালাজ ও হত্যার হুমকি দিয়ে তার ওপর অতর্কিত হামলা চালায়।

এ সময় তার কাছ থেকে মোবাইল ও ৩০ হাজার টাকা সহ মানিব্যাগ ছিনিয়ে নেয়ার পর ভবনের নিচে আসলে তার উপর আবারও হামলা করে মারধর করা হয়। পরে সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেয়ার পর থানায় মামলা দায়ের করেন মাসুদ।

সাংবাদিক মাসুদুর রহমান বাদী হয়ে সরিষাবাড়ী থানায় মামলা দায়ের করে। মামলা দায়েরের দেড় মাস হলেও আসামীরা প্রকাশ্যে ঘুড়াঘুড়ি করলেও আসামী গ্রেফতারে ব্যর্থ থানা পুলিশ। এ ঘটনায় হামলা কারীদের দ্রুত গ্রেফতারের দাবী জানিয়েছেন সরিষাবাড়ীর সাংবাদিক ও সাধারণ জনগণ।

এ বিষয়ে মাসুদুর রহমান জানান,আমার উপর হামলাকারীরা অতর্কিত হামলা চালায়। এর আগেও থানায় প্রধান আসামীর বিরুদ্ধে একাধিক সাধারণ ডায়েরী করা রয়েছে।মামলার এক মাসে প্রকাশ্যে আসামিরা ঘোরাফেরা করলেও পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি। এ বিষয়ে জামালপুর জেলা পুলিশ সুপার,জেলা গোয়েন্দা সংস্থা এবং র‍্যাব ১৪ হস্তক্ষেপ কামনা তিনি। তিনি আরো বলেন, জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হউক।

সরিষাবাড়ী উপজেলা প্রেসক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ জানান, পুলিশ কেন তাদের গ্রেফতার করতে পারছেনা? তা বুঝতে পারছি না।

এ বিষয়ে সরিষাবাড়ী থানার ওসি (তদন্ত) আব্দুল মজিদ জানান,আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

 
Electronic Paper