ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ডিইউজের ভোট গণনা চলছে

নিজস্ব প্রতিবেদক
🕐 ৭:১২ অপরাহ্ণ, মার্চ ২৯, ২০২২

ডিইউজের ভোট গণনা চলছে

২০২২-২৩ মেয়াদে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) নির্বাচনের ভোটগ্রহণ সুষ্ঠুভাবে শেষ হয়েছে। মঙ্গলবার (২৯ মার্চ) জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে সকাল ৯টায় উৎসব মুখর পরিবেশে ভোটগ্রহণ শুরু হয়; শেষ হয় সন্ধ্যা ৬টায়।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন জ্যেষ্ঠ সাংবাদিক মনজুরুল আহসান বুলবুল। এছাড়া ৫ জন সহকারী নির্বাচন কমিশনারও নির্বাচন পরিচালনার দায়িত্বে রয়েছেন।

নির্বাচন কমিশনের তথ্য মতে, সংগঠনটির মোট ২ হাজার ৯৬৮ জন ভোটারের মধ্যে ১ হাজার ৯০০ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। এখন চলছে ভোট গণনা।

এদিকে মঙ্গলবার সকাল ৭টা থেকেই প্রেস ক্লাব প্রাঙ্গণে বিভিন্ন পদের প্রার্থী ও তাদের সমর্থকদের সরব উপস্থিতি দেখা গেছে। সময় যত গড়াচ্ছিল ভোটারদের আনাগোনাও তত বাড়ছিল। ভোটারদের কাছে আন্তরিকতার সঙ্গে ভোট চান প্রার্থী ও সমর্থকরা। এছাড়া পুরো প্রেস ক্লাব এলাকা প্রার্থীদের ব্যানার ফেস্টুনে ভরে গেছে।

নির্বাচনে বয়স্ক, নারী ও অসুস্থ ভোটারদের ভোটদানের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হয়েছে। এছাড়া ভোট চলাকালে প্রেস ক্লাব চত্বরে বহিরাগতদের প্রবেশে কড়াকড়ি, ভোটকেন্দ্রে মোবাইল ফোন না আনা, পরিচয়পত্র ও এনআইডি সঙ্গে আনাসহ ১৪টি আচরণবিধির কথা আগেই জানিয়েছিল নির্বাচন পরিচালনা কমিটি।

এবারের নির্বাচনে ২১টি পদের বিপরীতে ৩টি প্যানেলে মোট ৭১ জন প্রার্থী লড়ছেন। প্যানেল ৩টি হচ্ছে, কুদ্দুস আফ্রাদ-গাজী জহিরুল ইসলাম পরিষদ, সাজ্জাদ আলম খান তপু-আকতার হোসেন পরিষদ, সোহেল হায়দার চৌধুরী-মেহেদী হাসান পরিষদ। এই ৩ পরিষদে মোট প্রার্থী ৬১ জন। এছাড়া স্বতন্ত্র প্রার্থী আছেন ১০ জন।

 
Electronic Paper