ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বিডিনিউজ সম্পাদকের জামিন আপিলেও বহাল

নিজস্ব প্রতিবেদক
🕐 ১২:২৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০২০

অবৈধ সম্পদ অর্জনের মামলায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদীকে হাইকোর্টের আগাম জামিন বহাল রেখেছেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ। আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী খুরশিদ আলম খান।

হাইকোর্টের আদেশের বিরুদ্ধে দুদকের করা আবেদনের শুনানি নিয়ে সোমবার (২১ সেপ্টেম্বর) জ্যেষ্ঠ বিচারপতি মোহাম্মদ ইমান আলীর নেতৃত্বাধীন তিন বিচারপতির সমন্বয়ে গঠিত আপিল বিভাগের ভার্চুয়াল বেঞ্চ এই আদেশ দেন।

এর আগে গত আদেশের বিরুদ্ধে দুদকের করা আবেদন শুনানির জন্য আজকের দিন ঠিক করেছিলেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত। আজ সেটির শুনানি অনুষ্ঠিত হয়।

এর আগে গত ৩০ জুলাই এ সংক্রান্ত মামলা দায়ের করেছিল দুদক। ২০০৪ সালের দুর্নীতি দমন কমিশন আইনের ২৭ (১) ধারায় দায়ের করা মামলাটির এজাহারে বলা হয়েছে, তৌফিক ইমরোজ খালিদী চারটি ব্যাংকের বিভিন্ন হিসাবে ৪২ কোটি টাকা জমা রেখেছেন। ভুয়া কাগজপত্র সৃষ্টি করে অবৈধ প্রক্রিয়ায় প্রতারণার মাধ্যমে তিনি ওই টাকা অর্জন করেছেন বলে অভিযোগ করা হয়েছে মামলায়।

ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ ইমরুল কায়েশ এ মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৭ অক্টোবর দিন রেখেছেন। এর আগে গত ২৬ আগস্ট হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ আট সপ্তাহের আগাম জামিন দেন। চলতি সপ্তাহে এ জামিন আদেশের সত্যায়িত অনুলিপি পাওয়ার পরই আপিলের অনুমতি চেয়ে আবেদন করে দুদক; যেখানে হাইকোর্টের দেয়া জামিন বাতিল চাওয়া হয়েছে।

 

 
Electronic Paper