ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

করোনায় সিনিয়র সাংবাদিক আবদুস শহিদের মৃত্যুতে ডিআরইউ’এর শোক

জ্যেষ্ঠ প্রতিবেদক
🕐 ৭:১৫ অপরাহ্ণ, আগস্ট ২৩, ২০২০

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সিনিয়র সদস্য, এনটিভি’র যুগ্ম প্রধান বার্তা সম্পাদক ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (একাংশ) সাবেক সভাপতি আবদুস শহিদ আর নেই। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে রোববার সকালে রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালেশেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৩ বছর। তিনি স্ত্রী, এক পুত্র, আত্মীয় স্বজন, বন্ধুবান্ধবসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

গত ২৫ জুলাই আবদুস শহিদের করোনাভাইরাস জনিত কোভিড-১৯ রোগ শনাক্ত হয়। শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় ২৭ জুলাই প্রথমে তাকে রাজধানীর উত্তরার কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে ২৮ জুলাই তাকে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় আজ তার মৃত্যু হয়।

১৯৫৭ সালে লক্ষীপুরের কমলনগর উপজেলার তোরাবগঞ্জ গ্রামে আবদুস শহিদ জন্মগ্রহণ করেন। সৃজনশীল এই মানুষটিতার দীর্ঘ কর্মজীবনে এনটিভিসহ দেশের বিভিন্ন গণমাধ্যমে কাজ করেছেন। সাংবাদিকদের নেতৃত্বেও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন তিনি। ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজের (একাংশ) সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন আবদুস শহিদ। এছাড়া তিনি জাতীয় প্রেসক্লাবসহ সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের সঙ্গে যুক্ত থেকে সাংবাদিকদের অধিকার আদায়ে কাজ করে গেছেন। সাংবাদিকতার পাশাপাশি তিনি বিভিন্ন সামাজিক ও সেবামূলক কার্যক্রমের সঙ্গে যুক্ত ছিলেন।

আবদুস শহিদকে আজ বাদ এশা নামাজে জানাজা শেষেলক্ষীপুরের কমলনগর উপজেলার তোরাবগঞ্জ গ্রামে তার প্রতিষ্ঠিত আফিয়া-বারী হাফিজিয়া মাদরাসা ও এতিমখানার পাশে কবর স্থানে দাফন করা হবে।

আবদুস শহিদের মৃত্যুতে ঢাকা রিপোর্টার্স ইউনিটির কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে সংগঠনের সভাপতি রফিকুল ইসলাম আজাদ ও সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী এক বার্তায় গভীর শোক প্রকাশ করেছেন। নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

 
Electronic Paper