ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সাংবাদিক মাশুক চৌধুরী আর নেই

নিজস্ব প্রতিবেদক
🕐 ৯:৪৪ অপরাহ্ণ, জুন ২৪, ২০২০

বাংলাদেশ প্রতিদিনের প্রধান বার্তা সম্পাদক ও কবি মাশুক চৌধুরী মারা গেছেন। ঠা-াজনিত রোগে আক্রান্ত হয়ে গত মঙ্গলবার রাতে রাজধানীর একটি হাসপাতালে তিনি মারা যান। তার বয়স হয়েছিল ৭৩ বছর। তিনি স্ত্রী, এক কন্যা ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

গত ১৬ জুন অসুস্থ হয়ে শাহজাহানপুরে প্যান প্যাসিফিক হাসপাতালে ভর্তি হন মাশুক চৌধুরী। তার করোনা রিপোর্ট নেগেটিভ ছিল। তবে নিউমোনিয়া ধরা পড়ে। মাশুক চৌধুরীর ছোট ভাই আশরাফুল হায়দার চৌধুরী জানান, মঙ্গলবার রাত ১২টায় তার শারীরিক অবস্থার অবনতি হয়। চিকিৎসকরা আইসিইউর জন্য অন্য হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেন।

সেখান থেকে রাশমনো হাসপাতালে নেওয়া হয়। কিন্তু রাত দেড়টায় চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। গতকাল বুধবার সকাল ৭টায় হাজীপাড়ায় প্রথম এবং উত্তর মাদারটেক বায়তুল্লাহ জামে মসজিদে দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে মাদারটেক কবরস্থানে দাফন সম্পন্ন হয়।

মাশুক চৌধুরী ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলা বিভাগে পড়াশোনা শেষে সাংবাদিকতা পেশায় যোগ দেন। তিনি দৈনিক সংবাদ, দৈনিক খবর, দৈনিক দেশসহ বিভিন্ন পত্রিকায় কাজ করেছেন। মাশুক চৌধুরী প্রকাশিত কাব্যগ্রন্থের মধ্যে কয়েকটির নাম‘মুক্তিযুদ্ধ প্রিয়তমা আমার’, ‘নির্বাচিত কবিতা’, ‘স্বর্গের রেপ্লিকা’, ‘অত্যাগসহন’ ও ‘নদীর নাম দুঃসময়’।

এদিকে মাশুক চৌধুরীর মৃত্যুতে জাতীয় প্রেস ক্লাব সভাপতি সাইফুল আলম এবং সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন গভীর শোক প্রকাশ করেছেন এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

 
Electronic Paper