ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সাংবাদিক মিল্টন রহমান-এর পিতা ডা.ওয়াহিদী আর নেই

সীতাকুণ্ড প্রতিনিধি
🕐 ৯:৪৮ অপরাহ্ণ, আগস্ট ১৮, ২০১৯

বিশিষ্ট সাংবাদিক, কবি ও লেখক মিল্টন রহমান এর পিতা মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সীতাকুণ্ড সদর ইউনিয়ন পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ডা. এ. কে. এম. ওয়াহিদী আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্নালিল্লাহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯০ বছর।

শনিবার ( ১৭ আগস্ট ) রাত সাড়ে ১১টায় তিনি সীতাকুণ্ডে নিজ বাড়িতে ইন্তেকাল করেছেন। মৃত্যুকালে তিনি ৪ ছেলে ও ৫ মেয়ে, স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

রোববার বাদ জোহর সীতাকুণ্ড পৌরসভাস্থ পন্থিছিলা দাখিল মাদ্রাসা মাঠে মরহুমের নামাজে জানাজা ও দাফন সম্পন্ন হয়েছে।

উল্লেখ্য, ডা. এ. কে. এম. ওয়াহিদী একজন সমাজসেবক, শিক্ষানুরাগী ও পরোপকারী ব্যক্তি হিসেবে সর্বমহলে গ্রহণযোগ্য ব্যক্তি ছিলেন। এলাকার শিক্ষা বিস্তারের জন্য তিনি পন্থিছিলা সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করেন। এই বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি ও প্রধান উদ্যাক্তা তিনি। সীতাকুণ্ডে বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসা, সামাজিক সংগঠন প্রতিষ্ঠার সঙ্গে নিজেকে আজীবন সম্পৃক্ত রেখেছেন।

এছাড়া তিনি ১৯৭৪ সালে রিলিফ কমিটির চেয়ারম্যান ও রোটারি ইন্টারন্যাশনালের আজীবন সদস্য ছিলেন। তাঁর বাড়ীর সংলগ্ন সরকারী স্যাটেলাইট ক্লিনিকের ও প্রধান উদ্যোক্তা তিনি। এই ক্লিনিকের মাধ্যমে এলাকার গরীর দুঃখী মানুষের পাশে থেকে চিকিৎসা সেবা দিয়ে গেছেন।

ডা. এ.কে.এম. ওয়াহিদীর জানাজায় সীতাকুণ্ড ও মিরসরাই এর সর্বস্তরের জনগণ এবং বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা জানাযার নামাজে অংশগ্রহণ করেন।

 
Electronic Paper