ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সুস্থ হয়ে উঠছেন আশিক, কেবিনে স্থানান্তর

নিজস্ব প্রতিবেদক
🕐 ১০:২৬ অপরাহ্ণ, জুন ২৫, ২০১৯

ডেঙ্গু আক্রান্ত দৈনিক খোলা কাগজের সহ-সম্পাদক খায়রুল বাশার আশিকের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। মঙ্গলবার বিকাল ৫টায় তাকে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়। ডেঙ্গু জ্বরে আক্রান্ত আশিক এক সপ্তাহ ধরে সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসাধীন।

জ্বর ও বমি নিয়ে গত সপ্তাহে রাজধানীর আইসিডিডিআর’বি ভর্তি হন। সেখানে তার রক্তে ডেঙ্গুর এজেন্ট ধরা পড়ে। অবস্থার অবনতি হওয়ায় তাকে সেন্ট্রাল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। রক্তে প্লাটিলেট দ্রুত কমে যাওয়ায় আশিকের অবস্থা দ্রুত খারাপ হতে থাকে। শরীরের রোগপ্রতিরোধ ক্ষমতা কমে যাওয়ায় কিডনি, ফুসফুস, লিভার এবং মস্তিষ্কে সংক্রমণ দেখা দেয়। অবস্থা এতটাই গুরুতর ছিল যে, তাকে লাইফ সাপোর্টে রাখা হয় তিন দিন।

আশিকের বাবা আবুল কালাম আজাদ খোলা কাগজকে বলেন, ডাক্তারদের চেষ্টা এবং আল্লাহর রহমতে আশিক এখন সুস্থ হয়ে উঠছে। ডাক্তাররা বলেছেন এখন আর ভয় নেই। দ্রুত সুস্থ হয়ে উঠবে। তিনি আরও বলেন, খোলা কাগজ পরিবার আশিকের যেভাবে খোঁজখবর নিয়েছে সেজন্য আমাদের পরিবারের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানাই। আশিকের জন্য দোয়া কামনা করেছেন তিনি।

আশিকের তত্ত্বাবধায়ক চিকিৎসক বিএসএমএমইউর মেডিসিন অনুষদের সাবেক ডিন অধ্যাপক এ বি এম আবদুল্লাহ গতকাল খোলা কাগজকে বলেন- ওর অবস্থা এখন অনেকটাই ভালো। আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। খাওয়া-দাওয়া বাড়িয়ে দিলে এখন দ্রুত সুস্থ হয়ে যাবে। তিনি বলেন, হাসপাতালে আনার পর ওর অবস্থা খুবই খারাপ হয়ে গিয়েছিল। শরীরের বেশ কয়েকটি অরগান কাজ করছিল না। কিন্তু আল্লাহর রহমতে ও সুস্থ হয়ে উঠছে।

আশিকের গ্রামের বাড়ি উপকূলীয় জেলা বরগুনা সদরে। জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে সম্প্রতি মাস্টার্স শেষ করেন এই তরুণ। পরে যোগ দেন দৈনিক খোলা কাগজে।

 
Electronic Paper