ঢাকা, রবিবার, ২১ জুলাই ২০২৪ | ৬ শ্রাবণ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

খোলা কাগজ ও সময় সংবাদের রংপুর ব্যুরো প্রধান রতন সরকার আর নেই

অনলাইন ডেস্ক
🕐 ৩:৫০ অপরাহ্ণ, জুলাই ১৪, ২০২৩

খোলা কাগজ ও সময় সংবাদের রংপুর ব্যুরো প্রধান রতন সরকার আর নেই

দৈনিক খোলা কাগজ ও সময় সংবাদের রংপুর ব্যুরো প্রধান ও বিশেষ প্রতিবেদক মোমিনুর রতন সরকার ওরফে রতন সরকার মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৮ বছর।

বৃহস্পতিবার (১৩ জুলাই) রাত সাড়ে ১২টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

পারিবারিক সূত্রে জানা গেছে, সাংবাদিক রতন সরকারের জানাজা আজ শুক্রবার (১৪ জুলাই) বাদ জুমা নীলফামারী আলিয়া মাদরাসা মাঠে অনুষ্ঠিত হবে। জানাজা শেষে নীলফামারী কেন্দ্রীয় কবরস্থানে তাকে দাফন করা হবে।

মৃত্যুকালে তিনি মা, বাবা, স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে সাংবাদিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। মৃত্যুর খবরে হাসপাতালে ছুটে যান সহকর্মীরা। কান্নায় ভেঙে পড়েন তারা।

সময় সংবাদের রংপুর প্রতিনিধি ও রতন সরকারের সহকর্মী রেদওয়ান হিমেল জানিয়েছেন, তিনি (রতন সরকার) সকালে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা কবির বিন আনোয়ারের সঙ্গে দেখা করতে তিস্তা বাঁচাও নদী বাঁচাও সংগ্রাম পরিষদের প্রতিনিধিদলের সঙ্গে ঢাকায় ছিলেন। বিকেলে রংপুরে ফিরে আসেন। পরে তিনি রাতে হার্ট অ্যাটাক করলে তাকে দ্রুত রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এদিকে রতন সরকার বুধবার রাতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তার ব্যক্তিগত আইডিতে লিখেন, ‘সর্বোচ্চ ত্যাগের শপথ আর কোটি মানুষের স্বপ্ন নিয়ে পা বাড়ালাম। দোয়া করো উত্তরের ধূলিকণা, পানি ও বাতাস...।’

নীলফামারী প্রেস ক্লাবের সভাপতি রতন সরকারের পোস্টের স্ক্রিনশট নিয়ে তার ফেসবুক আইডিতে লিখেছেন, ‘তোমার এই স্ট্যাটাসের কথাগুলো আমরা বুঝে ওঠার আগেই তুমি পৃথিবী ছেড়ে চলে গেলে। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। রতন সরকার নীলফামারীর সন্তান। নীলফামারী প্রেস ক্লাবের সাবেক সফল সাধারণ সম্পাদক। সময় টিভির রংপুর বিভাগীয় অফিসের প্রধান প্রতিবেদক। হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার রাতে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করে।’

এর আগে গত ৬ জুন রতন সরকার তার ফেসবুকে লিখেন, ‘তীব্র এই ব্যথা-যন্ত্রণার শেষ কোথায়? আমি আর সইতে পারছি না, ক্ষমা করো দয়াময়...।’

রতন সরকার নীলফামারী শহরের প্রগতিপাড়ায় জন্মগ্রহণ করেন। তিন ভাই ও এক বোনের মধ্যে তিনি ছিলেন দ্বিতীয়। পেশাগত জীবনে রতন সরকার ১৯৯০ সালে নীলফামারী থেকে প্রকাশিত নীলসাগর পত্রিকায় কাজ করার মধ্য দিয়ে সাংবাদিকতা পেশায় যুক্ত হন। এরপর তিনি দৈনিক মাতৃভূমি, দৈনিক করতোয়া, আমাদের সময়, খোলা কাগজ, রংপুর থেকে প্রকাশিত দৈনিক বিজলী পত্রিকায় কাজ করেন।

এছাড়া তিনি এটিএন বাংলা ও এটিএন নিউজ, সিএসবি নিউজ, ডিবিসি ও সময় টেলিভিশনে কাজ করেন। প্রায় এক দশকের বেশি সময় ধরে সময় টিভিতে দায়িত্ব পালন করেন রতন সরকার।

 

 
Electronic Paper