ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে হুমকি

নিজস্ব প্রতিবেদক
🕐 ৭:৩৩ অপরাহ্ণ, মার্চ ২১, ২০২৩

সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে হুমকি

রাজধানীর মিরপুরের হযরত শাহ্ আলী বাগদাদী (রঃ) মাজার শরীফ কমপ্লেক্সের নানা অসঙ্গতি তুলে ধরে অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশের জের ধরে খোলা কাগজ পত্রিকার প্রতিনিধি সাংবাদিক রাজু আহমেদকে হত্যার হুমকি দিয়েছে দুর্বৃত্তরা।

 

এ ঘটনায় মঙ্গলবার (২১ মার্চ) হুমকির শিকার ভুক্তভোগী সাংবাদিক রাজু আহমেদ ডিএমপির মিরপুর বিভাগের শাহ্ আলী থানায় নিজের জীবনের নিরাপত্তা চেয়ে একটি সাধারণ ডায়েরি করেছেন। জিডি নম্বর-৯৭৬।

ভুক্তভোগী সাংবাদিক রাজু আহমেদ বলেন, গত শনিবার (১৮ মার্চ) খোলা কাগজ পত্রিকার প্রথম পাতায় `মিরপুর মাজার শরীফকে ঘিরে চলছে হরিলুট' ও গত সোমবার (২০ মার্চ) খোলা কাগজ পত্রিকার শেষ পাতায় `মিরপুর মাজারের পুকুর ভরাট করে বিক্রির পাঁয়তারা' শিরোনামে আমার বাইনেমে দুটি সংবাদ প্রকাশিত হয়। যা বিষয়টি মিরপুরের বিভিন্ন মহলে বেশ আলোচনা-সমালোচনার সৃষ্টি করে। এতে করে মিরপুর মাজার শরীফ সংশ্লিষ্ট চিহ্নিত দুর্নীতিবাজ চক্রের অনেকের মাঝেই আমার প্রতি চরম ক্ষোভের সৃষ্টি হয়।

রাজু আহমেদ বলেন বলেন, গত সোমবার (২০ মার্চ) আনুমানিক রাত সাড়ে নয়টার দিকে শাহ্ আলী থানাধীন সি-ব্লকের আকবর মসজিদ সংলগ্ন এলাকায় আমার ব্যক্তিগত কাজ শেষ মোটরসাইকেল যোগে বাসার উদ্দেশ্যে রওয়ানা হই। ঠিক এসময় ৫/৭ জন অজ্ঞাত ব্যক্তি (তবে মুখ দেখলে চিনি) আমার মোটরসাইকেলের গতিরোধ করে আমাকে শাসিয়ে বলতে থাকে, তুই মিরপুরের কত বড় সাংবাদিক হয়ে পড়েছিস? মিরপুর মাজার শরীফ এবং মাজারের ম্যানেজারকে পত্রিকার খবর ছাপানোর সাহস তুই কোথায় পেলি? তবে তোকে চিনি বলে প্রথমবার অপরাধের শাস্তি না দিয়ে আজকের মতো ক্ষমা করে দিলাম। এসময় ভবিষ্যতে মিরপুর মাজার শরীফ এবং মাজার শরীফের ম্যানেজারকে নিয়ে পত্র-পত্রিকায় কোনো সংবাদ প্রকাশিত হলে আমাকে প্রাণে মেরে ফেলার হুমকি প্রদান করে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। এ ঘটনায় আমি চরম উৎকণ্ঠা ও নিরাপত্তাহীনতায় ভুগছি।

সাধারণ ডায়েরি প্রসঙ্গে ডিএমপির মিরপুর বিভাগের শাহ্ আলী থানার অফিসার ইনচার্জ (ওসি) আমিনুল ইসলাম বলেন, তদন্তপূর্বক বিষয়টির সত্যতা পাওয়া গেলে অপরাধী যেই হোক তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 
Electronic Paper