ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সাহিত্যদেশ পাণ্ডুলিপি পুরস্কার ঘোষণা

কিং সউদ
🕐 ৩:০০ অপরাহ্ণ, ডিসেম্বর ১৭, ২০২১

সাহিত্যদেশ পাণ্ডুলিপি পুরস্কার ঘোষণা

বাংলা ভাষায় বাংলাদেশ ও প্রবাসী বাংলাদেশী যারা সাহিত্য চর্চা করছেন তাদের প্রকাশ সহযোগী হতে গত ১ জুন ২০২১ তারিখে সাহিত্যদেশ পাণ্ডুলিপি পুরস্কার ২০২১ ঘোষণা করা হয়েছিল। এ ঘোষণায় অনেক লেখক, কবি, সাহিত্যিক তাদের পাণ্ডুলিপি পাঠিয়েছেন।

পাণ্ডুলিপি বাছাই কমিটি সম্পূর্ণ নিরেপেক্ষ ও সততার সঙ্গে প্রতিটি বিভাগ থেকে একটি করে পা-ুলিপি নির্বাচন করেছেন। দুটি বিভাগে মানসম্পন্ন পাণ্ডুলিপি না পাওয়ায় সে বিভাগগুলো স্থগিত করা হয়েছে।

‘সাহিত্যদেশ পাণ্ডুলিপি পুরস্কার ২০২১’-এর জন্য মনোনীত হলেন নয়জন লেখক। পূর্ব ঘোষিত তারিখ অনুযায়ী ১০ ডিসেম্বর সাহিত্যদেশ পেজে ৯ জন মনোনীত লেখকের নাম প্রকাশ করা হয়েছে। মনোনীত পাণ্ডুলিপি ও লেখক হলেন- শিক্ষা ও ক্যারিয়ার ডেভেলপমেন্ট বিভাগে মো. জাকির হোসেন; পাণ্ডুলিপি সময়ের সেরা ক্যারিয়ার ভাবনা।

গণমাধ্যম বিভাগে নাসির আহমাদ রাসেল, পাণ্ডুলিপি ডিজিটাল গণমাধ্যম ও সাংবাদিকতা। কথাসাহিত্য বিভাগে সাইদুর রহমান, পাণ্ডুলিপি দুঃসহবাস। শিশুসাহিত্য বিভাগে আবেদীন জনী, পাণ্ডুলিপি জাদুর ফেরিওয়ালা। কিশোরসাহিত্য বিভাগে ইউনুস আহমেদ, পাণ্ডুলিপি সায়েন্টিফিক টিংকু মামা।

ধর্মচিন্তা ও জীবনধারা বিভাগে রিদওয়ানুর রহমান, পাণ্ডুলিপি সংশয়ী প্রশ্নবাণ ও বুদ্ধিদীপ্ত ঈমান। ইতিহাস-ঐতিহ্য বিভাগে ইমরুল ইউসুফ, পাণ্ডুলিপি মিলিয়ে নাও তোমার হাতের ছাপ। স্বাস্থ্য বিভাগে আলী হাসান, পাণ্ডুলিপি মহামারি যুগে যুগে এবং কবিতা বিভাগে মঈন মুনতাসীর, পাণ্ডুলিপি গোলাপী গজল।

মনোনীত লেখকদের জানাই শুভেচ্ছা ও অভিনন্দন।

 
Electronic Paper