ম্যাজিশিয়ান

ঢাকা, সোমবার, ১৮ অক্টোবর ২০২১ | ৩ কার্তিক ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ম্যাজিশিয়ান

অমিত কুমার কুণ্ডু
🕐 ২:১৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০২১

ম্যাজিশিয়ান

শহরে ম্যাজিক দেখিয়ে এক ম্যাজিশিয়ানের খুব নামডাক হলো। আদর-আপ্যায়নও বেড়ে গেল। অন্য ম্যাজিশিয়ানরা একদিন একটা সভা করে তাকে ম্যাজিশিয়ান ক্লাবের সভাপতি করে দিল। নতুন ম্যাজিশিয়ান, ম্যাজিশিয়ান ক্লাবের সভাপতি হওয়াতে পুরনো এক ম্যাজিশিয়ানের খুব হিংসা হলো। তার মতো বর্ষীয়ান লোক থাকতে কিনা অমন আগন্তুককে সভাপতি করা হলো!

পুরনো ম্যাজিশিয়ান কেবল ফন্দি আঁটতে লাগল কী করে নতুন ম্যাজিশিয়ানকে শায়েস্তা করা যায়। পুরনো ম্যাজিশিয়ান ম্যাজিক দেখানো ছেড়ে দিল। তার পরিবর্তে নতুন ম্যাজিশিয়ানের ম্যাজিক শো’তে গিয়ে তার প্রশংসা করতে লাগল। অচিরেই নতুন ম্যাজিশিয়ান পুরনো ম্যাজিশিয়ানকে বিশ্বাস করতে শুরু করল। পুরনো ম্যাজিশিয়ানের উপর আস্থাও বেড়ে গেল। এক সময় নতুন ম্যাজিশিয়ান, পুরনো ম্যাজিশিয়ানকে তার দলের ম্যানেজার করে দিল।

তখন থেকে দুজনে একসঙ্গেই আছে। একদিন এক মুণ্ডুকাটা ম্যাজিক দেখানোর সময় পুরনো ম্যাজিশিয়ান নকল চাকুর পরিবর্তে ধারাল আসল চাকু রেখে দিল। নতুন ম্যাজিশিয়ান কিছুই বুঝতে পারল না। সে ম্যাজিক দেখানোর সময় সহকর্মীর গলায় সেই ধারাল চাকুটা বসিয়ে দিল। সহকর্মী ম্যাজিশিয়ানটি সঙ্গে সঙ্গেই মারা গেল। এই ঘটনায় হত্যার অভিযোগে অভিযুক্ত হলো নতুন ম্যাজেশিয়ান। যখন বুঝল তাকে ফাঁসানো হয়েছে, তখন আর কিছুই করার নেই।

 
Electronic Paper