হালকা শীতের পোশাক

ঢাকা, রবিবার, ১৭ জানুয়ারি ২০২১ | ৪ মাঘ ১৪২৭

হালকা শীতের পোশাক

নিজস্ব প্রতিবেদক ২:৩৪ অপরাহ্ণ, নভেম্বর ০৯, ২০২০

print
হালকা শীতের পোশাক

শীত তেমন ঝেকে না বসলেও সকাল আর সন্ধ্যায় কিন্তু ঠিক জানান দিচ্ছে শীতের উপস্থিতি। মুশকিল হল শুরুর দিকে, হালকা শীতে। এই হালকা ঠাণ্ডায় কি পড়ব অনেকেই সেটা বুঝতেই পারেন না। আর সেই কনফিউশন দূর করতেই, আজ চলে এসেছি হালকা শীতের কিছু ফ্যাশান টিপস নিয়ে। আসুন জেনে নেই বিস্তারিত।

শীতের পোশাক
যারা হালকা শীতের ফ্যাশান নিয়ে বেশ কনফিউশড, এটা তাদের জন্য কিন্তু ফ্যাশানের একদম সঠিক সময়। গরমের তীব্রতায় মেকআপ গলে যাবার চান্স নেই। আবার চুলও টেনে ওপরে বাঁধার দরকার নেই। সবচেয়ে ফ্যাশানেবল পোশাকগুলো, যেগুলো গরমে পরতে অস্বস্তি হচ্ছিল, সেগুলো অনায়াসে পরে নিন।

হালকা শীতে মেয়েদের পোশাক
অনেকেই নিত্য কাজে টি-শার্ট পরেন। হালকা শীতের জন্য কিনে নিন ফুলহাতা টিশার্ট আর জিন্স। আর এর ওপরে পরে নিন হুডি। হালকা শীতের জন্য একদম পারফেক্ট। এখন নানারকম স্টাইলিশ হুডিও বাজারে পাওয়া যায়। এছাড়াও হালকা জ্যাকেট বা পাতলা উলের কুর্তিও বেশ স্টাইলিশ। আর শুরুর শীতের ঠাণ্ডা হাওয়া থেকে বাঁচতে কিনে নিন স্কার্ফ। এখন প্রচুর স্টাইলিশ স্কার্ফ পাওয়া যায়। গলায় জড়িয়ে নিলে স্টাইলটাই বদলে যায়। এছাড়াও নানারকম ফ্যাশানেবল টুপিও দেখতে পার।

ছেলেদের পোশাক
এবার আসি ছেলেদের ফ্যাশান নিয়ে। ছেলেরাও ফুল টিশার্ট, জিন্স ও হুডি পরতেই পারেন। ছেলেরা অনেকেই আলাদা করে টুপি পরতে চায় না। তাদের জন্য হুডি ভালো। হুডির টুপি গলিয়ে নিলেই ঝামেলা শেষ। বেশ স্টাইলটাও মেইনটেইন হবে আবার ঠাণ্ডাও যাবে। এছাড়াও হালকা জ্যাকেট, ব্লেজার প্রচুর আছে এবার, যেগুলো দেখতেও স্টাইলিশ এবং হালকা ঠাণ্ডায় বেশ যাবে। আর যারা হালকা ঠাণ্ডায় ওপরে একদমই কিছু পরতে নারাজ, তারা ইনার কিনে নিন। যাকে বলে গরম গেঞ্জি। ইনারগুলো খুব হালকা এবং ঠাণ্ডাও যায়। পোশাকের ভেতরে পরে নিন। ব্যাস আর কিচ্ছু লাগবে না।

চুলের সাজ
পোশাক তো হল। কিন্তু চুল নিয়ে চুলচেরা বিশ্লেষণ করব না, তা কি হয়! শীতে মনের মত হেয়ার কাট করে নিতে পারেন। ব্যাঙ্গস কাটিং করিয়ে নিতে পারেন সামনেটা। এতে বয়সটাও কম দেখাবে। আর খুব স্টাইলিশ। আর পিছনটা ইচ্ছা মত লেয়ার, ইউ। আবার সামনে ব্যাঙ্গস কাট করলে পেছনটা কিছু না করলেও হয়। এমনিই স্টাইলিশ লাগে। আর বাঁধতে চাইলে করে নিন পনিটেইল বা ফিশটেইল বিনুনি। চুলকে এলোমেলো করে নিন। তারপর এই এলোমেলো চুলের টপনট খোঁপা। দারুণ লাগবে কিন্তু।

মেকআপ
হালকা শীতে মেকআপ কেমন হবে অনেকেই বুঝতে পারে না। কারণ তখন ইচ্ছামত কমপ্যাক্টটি তো আর বোলানো যাবে না। স্কিন এমনিতেই শুকনো থাকে। তাই আগে একটা ভালো ফেসওয়াশ কিনে নেয়া উচিৎ। মিল্কি বা জেল বেসড। অয়েল কন্ট্রোল ফেসওয়াশ দরকার নেই। এইসময় লাগবে না। এবার ফাউণ্ডেশন লাগাবার আগে কোনো ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। এতে মুখ শুকিয়ে যাবে না। এরপর হালকা করে ব্লাশন পাউডার লাগিয়ে নিতেই পার। আর আই মেকআপ তো ইচ্ছা মত করতে পার। গলে যাবার কোন সুযোগ নেই।

লিপস্টিক
শীতে ম্যাট খুব একটা ভালো লাগে না। শীতের জন্য গ্লসি বেশ ভালো মানায়। তবে গ্লসি পছন্দ না হলে, হালকা ক্রিমি লিপস্টিক বেঁছে নিতে পারেন। যেকোনো ডার্ক শেড শীতে অনায়াসে পরা যায়। আর ঠোঁট খুব ফাটলে কাজের ফাঁকে লিপবাম লাগিয়ে নাও। এখন নানারকম কালারের লিপবাম পাওয়া যায়।