পূজায় মেকআপ পূর্ববর্তী টিপস

ঢাকা, মঙ্গলবার, ১ ডিসেম্বর ২০২০ | ১৭ অগ্রহায়ণ ১৪২৭

পূজায় মেকআপ পূর্ববর্তী টিপস

নিজস্ব প্রতিবেদক ৩:১২ অপরাহ্ণ, অক্টোবর ২৫, ২০২০

print
পূজায় মেকআপ পূর্ববর্তী টিপস

বিশ্বজুড়ে করোনা মহামারীর প্রভাব পড়েছে সবকিছুতেই। পূজাও তার বাইরে নয়। তাই এবারের পূজা অন্যান্যবারের থেকে একটু হলেও ভিন্ন। আগের চিরাচরিত রূপ নেই।তাই বলে কি আনন্দের কমতি হবে ? মোটেই নয়। বর্তমান ইন্টারনেট এর যুগে সেজেগুজে ভিডিও কলেই শুভেচ্ছা বার্তা জানান প্রিয়জনদের। নতুন পোশাকের সঙ্গে মিলিয়ে মেকআপটাও হওয়া চাই একদম অতুলনীয়।

মুখ হলো ক্যানভাসের মতো। এই ক্যানভাসে আপনি যত নিখুঁতভাবে তুলি চালাবেন, তত সুন্দর হবে।তাই মেকআপ শুরু করার আগে কিছু বিষয় খেয়াল রাখতে হবে।

এছাড়াও মেকআপ এর স্থায়িত্ব যেন বেশিক্ষণ হয় সেদিকেও নজর দিতে হবে। মেকআপ করার ক্ষেত্রে কিছু টিপস দেয়া হলো:

ফেসওয়াশ
মেকআপ শুরুর আগে মুখ পরিষ্কার করা প্রথম কাজ। তাই ফেসওয়াশ দিয়ে ভালো করে মুখ ধুয়ে নিন। এর ফলে মুখের মৃত কোষ উঠে আসবে। ফেসওয়াশ ব্যবহারের ক্ষেত্রে, ফেসওয়াশ মুখে লাগিয়ে কিছুক্ষণ রেখে দিবেন। তারপর ঠান্ডা পানিতে মুখ ধুয়ে তোয়ালে দিয়ে মুছে নিন। এতে করে মুখের গভীর থেকে ময়লা পরিষ্কার হবে।

বরফ
মেকআপের স্থায়িত্ব ধরে রাখা খুব জরুরি। এক্ষেত্রে বরফ ব্যবহার করুন। বরফ টোনারেরও কাজ করে। একটি পাতলা কাপড়ে বরফ নিয়ে মুখে ঘষে নিন। এতে মুখে রক্ত সঞ্চালন ভালো হয়। ত্বকে আলাদা আভা আসে।

ময়েশ্চারাইজার
মেকআপের আগে মুখে ও গলায় আলতো করে ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। কারণ ময়েশ্চারাইজারে ভিটামিন সি থাকে।এর ফলে মুখ আর্দ্র থাকবে। আর আর্দ্র মুখে মেকআপ ব্লেন্ড হয় সহজে।

লিপবাম
লিপস্টিক দেওয়ার আগে অবশ্যই লিপবাম ব্যবহার করুন। এতে ঠোঁট এর শুকনো ভাব দূর হবে। তবে লিপবাম লাগানোর সঙ্গে সঙ্গেই লিপস্টিক লাগাবেন না। লিপবাম লাগানোর পাঁচ মিনিট পর লিপস্টিক লাগাবেন। তাহলে ঠোঁট নরম থাকবে আর রংও দীর্ঘস্থায়ী হবে।