স্টাইলে সেজে উঠুন পূজো!

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯ | ৯ কার্তিক ১৪২৬

স্টাইলে সেজে উঠুন পূজো!

ডেস্ক রিপোর্ট ১১:০৮ পূর্বাহ্ণ, অক্টোবর ০৩, ২০১৯

print
স্টাইলে সেজে উঠুন পূজো!

দুর্গা পূজো চলেই এসেছে প্রায়। আর মাত্র কয়েক দিন বাকি। দুর্গা পূজো হিন্দুরে সবচেয়ে বড় ধর্মীও অনুষ্ঠান। মাকে বরণ করে নেবার প্রস্তুতি তুঙ্গে। প্রস্তুত হচ্ছে বাংলা তথা গোটা বিশ্ব। এখন গোটা বিশ্বের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে পড়েছে দুর্গা পূজা। তাই এত বড় আনন্দে সবাই মেতে উঠতে চায়। প্রতি বছরই কিন্তু নতুন ভাবে সাজতে চায়। প্যান্ডেলের মধ্যমণি হবার ইচ্ছাটা কিন্তু সবারই থাকে। আর এ বছরও তা বাদ যাবে না। এ বছরের নতুন ফ্যাশন কি? কি এসেছে বাজারে নতুন? এসব চিন্তা এখনই শুরু হয়ে গেছে।

বুটিকের শাড়ি
সময় পাল্টাবার সাথে সাথেই পূজোর ফ্যাশনও পাল্টেছে। পূজোর সাজ হওয়া চাই একদম অন্যরকম। সারা বছর জিন্স কুর্তা পড়লেও পূজা মানে আধুনিকতা আর আভিজাত্যের মেল বন্ধন। তাই পূজোয় শাড়ী পড়ার ঝোঁক বেশি। এখন অনেকেই বুটিকের পোশাক পছন্দ করেন। বেশ হালকা কিন্তু দারুন স্টাইল মেনটেন হয়। তাই এবার পূজোয় বুটিকের শাড়ির চাহিদা বেশ ভালো।

এছাড়াও বেশি চলছে মঙ্গলগিরি কঁন, মধুবনি, মাধবীলতা এসব শাড়িরও বেশ চাহিদা আছে।

পূজোর সাজগোজ
পূজোর ভেতর হালকা গরম থেকেই যায়। তাই সকালে অঞ্জলি দেবার জন্য হালকা সূতির পোশার আরামদায়ক। আর যারা শাড়ি পড়তে চান তারা গরদ বা তসরের শাড়ি অব্ধলির জন্য বেশ ভালো। তার সঙ্গে বেছে নিন মানানসই গোল্ড প্লেটের গয়না তাহলে দারুন মানাবে। একটা ট্রাডিশনাল খোঁপা তার একধারে বেলিফুলের মালা একটা সুন্দর ট্র্যাডিশনাল লুক দিবে।

এছাড়াও পোশাকের সঙ্গে যদি গাঢ় চোখের মেকআপ চান করতেই পারেন। তবে ঠোট হবে হালকা ম্যাট ফিনিশ। আর যদি লিপিস্টিকের রঙ গাঢ় চান তাহলে আই মেকআপ টা হালকাই ভালো লাগবে। চোখে শুধু মোটা করে কাজল ভালো লাগবে। তবে যারা গয়না পড়তে ভালোবাসেন তারা এই সময় জাঙ্ক গয়নার পরিবর্তে একটু ট্রাডিশনাল গয়না বা এথনিক জুয়েলারী পরলে বেশি ভালো লাগবে পূজোর সময়।