কিশোরীদের রঙিন পোশাক

ঢাকা, শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯ | ২৯ অগ্রহায়ণ ১৪২৬

কিশোরীদের রঙিন পোশাক

হালরং ডেস্ক ২:০৮ অপরাহ্ণ, জুলাই ২২, ২০১৯

print
কিশোরীদের রঙিন পোশাক

হাল ফ্যাশনের পোশাক পছন্দের পাল্লায় বড়দের সঙ্গে তাল মিলিয়ে ছোটরাও এগিয়ে রয়েছে। কিশোরীদের পছন্দ উজ্জ্বল রঙের স্কার্ট, থ্রি-পিস, গাউনসহ অন্যান্য দেশি-বিদেশি পোশাক। এছাড়া গরমের কারণে পাতলা পোশাকেরও বাড়তি কদর রয়েছে ছোট ও উঠতি বয়সী মেয়েদের কাছে।

রাজধানীর নামিদামি শো-রুমের পাশাপাশি নিউমার্কেট, আজিজ সুপার, চাঁদনী চক, এলিফ্যান্ট রোডের মতো মার্কেটগুলোতে খোঁজ নেওয়া হয়েছে কিশোরীদের পোশাকের বর্তমান পছন্দ নিয়ে। বিক্রেতারা বলছেন, বাবা-মার সঙ্গে এসব উঠতি বয়সের ট্রেন্ডি মেয়েরা পোশাক কিনতে এলেও বেশিরভাগই পোশাক কিনছেন নিজেদের পছন্দে।

বিক্রেতাদের মতে, বড়দের চেয়ে ছোটরা আরো বেশি ফ্যাশনেবল পোশাক পড়ছে। সামাজিক যোগাযোগের মাধ্যম এবং ইন্টারনেটের কল্যাণে কিশোরীরা আর ছোট নেই। তারাও ফ্যাশন সচেতন।

তারা জানান, উঠতি বয়সী মেয়েদের পছন্দের তালিকায় রয়েছে উজ্জ্বল রঙের স্কার্ট, থ্রি-পিস, ওয়ান পিস বা টু পিস। বর্ষার সিজনে বাজারে বড়দের পাশাপাশি কিশোরীদের জন্যও বাজারে এসেছে বিভিন্ন রঙের গাউন। তবে উজ্জ্বল রঙের না হলে সেটি কিনছে না কিশোরীরা। ফলে ১০ থেকে ১৫ বছর বয়সী কিশোরীদের জন্য বাজারে কড়া উজ্জ্বল রঙের কাপড়ের প্রাধান্য লক্ষ করা গেছে। তবে এর পাশাপাশি জরি বসানো কাপড় ও পাতলা কাপড়ও কিনছে তরুণীরা। বিক্রেতারা জানিয়েছেন, কিছু কিশোরীর পছন্দের শীর্ষে দেখা যাচ্ছে জরি বসানো ঝিলিক দেওয়া পোশাক। এ কারণে মেয়েদের পোশাক মানেই উজ্জ্বল রং এবং জরির ঝিকঝাক একটি বিষয় থাকেই। কিন্তু বর্তমানে মাত্রাতিরিক্ত গরম পড়ায় কেউ কেউ আবার পাতলা ও সাদা রঙের পোশাকও কিনছে।

হাল ফ্যাশনে কিশোরীরা ওয়েস্টার্ন পোশাকের দিকে ঝুঁকছেন অনলাইন এবং সামাজিক যোগাযোগ মাধ্যমের প্রভাবে। আর ওয়েস্টার্ন পোশাকের মাঝে কিশোরীদের পছন্দের আরেকটি পোশাক হচ্ছে তাগা।

সুতি কিংবা কটন কাপড় অথবা জর্জেট কাপড়ের ওপরের নানা নকশা করে ফুটিয়ে তোলা হচ্ছে এসব পোশাক। সেই ক্ষেত্রে এই সময়ের কথা মাথায় রেখে হালকা রং এবং তাতে হাতের কাজের বিষয়টিও মাথায় রাখা হচ্ছে। গরমের কথা চিন্তা করে হাফ হাতা কিংবা কোয়ার্টার হাতার বিষয়টি পোশাকের সঙ্গে যুক্ত করা হয়েছে।