ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বাবার জন্য...

হালরং ডেস্ক
🕐 ২:৩৬ অপরাহ্ণ, জুন ১৭, ২০১৯

পৃথিবীতে আপনজনদের মধ্যে শ্রেষ্ঠ হলেন বাবা। বিশ্ববাসীর সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশেও গতকাল রোববার উদযাপিত হলো আন্তর্জাতিক বাবা দিবস। এ উপলক্ষে আপনি বাবার জন্য কিনতে পারেন সাধ্যমতো পোশাক ও উপহারসামগ্রী। সন্তানের দেওয়া যে কোনো উপহারই বাবার কাছে অনেক দামি।

বাবার জন্য তার পছন্দ ও রুচি অনুযায়ী, পোশাক কিনতে পারেন দেশীয় ফ্যাশন হাউসগুলো থেকে। ফ্যাশন হাউসগুলোতে পাবেন বিশেষ কিছু ফতুয়া ও পাঞ্জাবি। সাদামাটা কাজ করা ফতুয়া, অ্যামব্রয়ডারি করা ফতুয়া ও পাঞ্জাবি, আবার যদি চান বাবাকে দেখতে একটু স্টাইলিশ লাগুক তাহলে কিনতে পারেন এক পাশে কাটা ভি গলার ফতুয়া। বাবাকে উপহার হিসেবে অফিস ব্যাগ দিতে চাইলে চলে যান রঙ, ইনফিনিটি, এলিয়েন্স, হুগো কিংবা বস-এর মতো নামকরা সব ব্র্যান্ডের দোকানে।

জানা যায়, ফ্যাশন হাউসগুলো এবারের সংগ্রহে রেখেছেন যে কোনো বয়সী বাবাদের উপযোগী পোশাক। রঙ বাংলাদেশের মিডিয়া ম্যানেজার তৌসিক আহমেদ জানান, বাবাদের জন্য রঙ বাংলাদেশ বিশেষভাবে সাজিয়েছে তাদের পোশাকের কালেকশন। এই সংগ্রহে রয়েছে যে কোনো বয়সী বাবাদের উপযোগী পোশাক। রঙ বাংলাদেশের মূল কালেকশন ছাড়া শ্রদ্ধাঞ্জলিতেও রয়েছে বাবা দিবসের বিশেষ আয়োজন। যা রঙ বাংলাদেশ এবং শ্রদ্ধাঞ্জলির অনুরাগীদের পছন্দকে নিঃসন্দেহে ছুঁতে পারবে।

এখন প্রচণ্ড তাপদাহ চলছে। ফলে আবহাওয়াকে মাথায় রেখেই বাবা দিবসের কালেকশন তৈরি করা হয়েছে আরামদায়ক সুতি কাপড়ে। ডিজাইন এবং কাট এবং প্যাটার্নে রঙ বাংলাদেশের ধারা বজায রাখা হয়েছে সচেতনভাবেই। ভোক্তাদের চাহিদা অনুসারে, এই কালেকশনে থাকছে পাঞ্জাবি, শার্ট, টি-শার্ট, ফতুয়া। রঙ বাংলাদেশ-এর ঢাকা ও ঢাকার বাইরের সব আউটলেটেই পাবেন চমৎকার এই বাবা দিবস সংগ্রহ। তাই যে কোনো একটি থেকে বাবাদের জন্য পোশাক কিনুন আর চমকে দিন প্রিয় মানুষটিকে।
উপহারের পোশাকটি কেমন হবে এ বিষয়ে জানিয়েছেন তরুণ ডিজাইনার রাজিয়া সুলতানা।

তিনি বলেন, যেহেতু এখন গরমকাল তাই গরমে কটকটে বা গাঢ় কোনো রং অসহ্য মনে হয়। তাই বাবাকে উপহার দেওয়ার ক্ষেত্রে গরমে বেছে নেন সাদা রঙের পোশাক। সাদার ছড়াছড়ি দেখে মনে হয়, এটা বুঝি জাতীয় রং! হালকা রং বলতে শুধু সাদা রং কেন বরং ঘিয়া, আকাশি, হালকা সবুজ, বাদামি, পার্পলসহ যে কোনো সহনশীল রং বেছে নিতে পারেন উপহারের জন্য। গরমে গাঢ় রং যে পরাই যাবে না, এমনটা নয়। কালো এবং কালচে শেডের রংগুলো বাদে যে কোনো রঙের পোশাক উপহার হিসেবে কিনতে পারেন।

গরমে রঙের চেয়ে বেশি প্রাধান্য দিন পোশাকের কাপড়ের ওপর। বাবা যদি ব্যস্ত মানুষ হয়ে থাকেন আর তিনি কাজের প্রয়োজনে বেশিরভাগ সময় বাইরে কাটান তাই আরামদায়ক ফেব্রিক্সের কথা মাথায় রাখুন।

সে ক্ষেত্রে সুতির চেয়ে আরামদায়ক আর কিছুই হতে পারে না। সুতি বা তাঁতে তৈরি কাপড়ের পোশাক হতে পারে আপনার স্বস্তিদায়ক এবং ভালো পোশাক।

যারা তরুণ-যুবা রয়েছেন তারা নিজেদের ফ্যাশনের জন্য টাইট ফিটিংকে বেছে নিলে বাবার জন্য বেছে নিতে পারেন অপেক্ষাকৃত ঢিলেঢালা আরামদায়ক পোশাক। এ ক্ষেত্রে সুতির হাফ হাতা শার্ট উপহার হিসেবে দিতে পারেন। দিতে পারেন আরামদায়ক ফতুয়াও। তবে তরুণ বাবাদের ক্ষেত্রে জিন্স প্যান্ট ও পোলো গেঞ্জি উপহারও দিতে পারেন। তবে এ ক্ষেত্রে ন্যারো কাটের বদলে স্ট্রেইট কাটের জিন্স হোক এবার আপনার নিউ লুক! আরামের জন্য বেছে নিতে পারেন গ্যাবার্ডিনের প্যান্টও।

তবে যারা নানা রকমের ব্যস্ততার কারণে শপে গিয়ে কিনতে পারছেন না। তারা বাসায় বসেই অর্ডার করতে পারেন পছন্দের পোশাক। এ জন্য সব ডিজিটাল মাধ্যম ছাড়াও রয়েছে ক্যাশ অন ডেলিভারির বিশেষ সুযোগ রেখেছে রঙ বাংলাদেশসহ অন্যান্য ফ্যাশন হাউসগুলো।

 
Electronic Paper