ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

গহনা মানেই স্বর্ণ নয়

লাইফস্টাইল ডেস্ক
🕐 ১১:৩৫ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৫, ২০১৮

একটা সময় ছিল যখন বিয়ের কনে মানেই লাল টুকটুকে শাড়ি ও স্বর্ণের গহনা। অনেকটা সময় ধরে তো স্বর্ণের গহনার বাইরে বিয়ের কনের কথা কেউ ভাবতেই পারত না।

মাঝে সাঝে শাড়ির রং চেঞ্জ হলেও ভুলেও চেঞ্জ হতো না গহনার সোনালি রং। খুব বেশি ধনী পরিবার হলে স্বর্ণের বদলে হয়তো হীরার গহনা হতো। এর থেকে বেশি কিছু না। তবে এখন অনেক কিছু চেঞ্জ হয়েছে। এখন আর কেউ বিয়েতে স্বর্ণ বা সোনালি রঙের গহনাকে প্রাধান্য দিচ্ছে না।

এখন সেটাই করা হচ্ছে বা পরা হচ্ছে যেটা পরে বা কনের পোশাকের সঙ্গে ভালো মানাবে। আপনিও যদি নিয়ম ভেঙে বেরিয়ে আসতে চান, তাহলে একনজর দেখতে পারেন আমাদের আজকের আয়োজনটি।

কখনো এটা চিন্তা করে দেখেছেন শাড়ির কাজ, গহনা সবকিছুই সিলভার কালার হলে কেমন হবে? ট্রাই করে দেখতে পারেন। আশা করি, আপনি হয়ে উঠতে পারেন সবার থেকে আলাদা।

লাল পোশাক থেকে বেরিয়ে আসতে পারলে গহনাতেও তা ট্রাই করুন। শাড়ি গ্রিন হলে গহনাতেও তা ট্রাই করতে পারেন। ভিন্ন রঙের কুন্দনের গহনা আপনাকে এনে দিতে পারে ভিন্নমাত্রা।

পোশাক রঙের সঙ্গে না যেতে চাইলে সেখানেও রাখতে ক্রস ম্যাচিং দেখতে খারাপ লাগবে না, আশা করি।

যদি গোল্ডেনের প্রতি একটু বেশি ভালোবাসা থাকে তাহলে সরাসরি হালকা বা রেগুলার সোনালি রঙে না গিয়ে অক্সি অথবা কপার গোল্ডে যেতে পারেন।

গহনা শুধু গোল্ডেনে চিন্তা না করে ভিন্ন রঙের চিন্তা করতে পারেন। যেমন শুধু গোল্ডেন না নিয়ে সিলভার, কপার, অক্সি বা এন্টিক কালার নিতে পারেন।

 
Electronic Paper