ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

শীতের ফ্যাশন

লাইফস্টাইল ডেস্ক
🕐 ১:৩৭ অপরাহ্ণ, ডিসেম্বর ০১, ২০১৮

শীত তো এসেই গেল। দিনের বেলা অতটা টের পাওয়া না গেলেও রাতে কিন্তু তাপমাত্রা নিম্নমুখী হচ্ছে। আর কদিন পরেই শীত এসে জেঁকে ধরবে। তবে শীতকে নিশ্চয়ই ভয় পাওয়া যাবে না। শীতের তীব্রতা থেকে বাঁচতে বেছে নিতে হবে শীতের পোশাক।

অনেকেরই আফসোস থাকে শীত এলে ফ্যাশনের বারোটা বেজে যায়। অর্থাৎ শীতের পোশাকে ঢাকা পড়ে যায় ফ্যাশনেবল পোশাকটি। তাইতো এখন ফ্যাশন ডিজাইনাররা শীতের পোশাকটিই তৈরি করছেন ফ্যাশনেবল করে।

সোয়েটার কালেকশন প্রসঙ্গে ফ্যাশন হাউস টুয়েলভ- এর সিইও ফাহমিদ বলেন, ‘আমাদের এখানে বেশিরভাগ পোশাকই চলতি ট্রেন্ডের সঙ্গে আপডেট। একেবারে পাশ্চাত্যের ঢঙে তৈরি। সোয়েটারগুলোর দাম পড়বে ৯০০ টাকা থেকে ১৪০০ টাকা। আর স্টাইলিশ হুডিগুলো পাবেন ১৩০০ থেকে ১৫০০ টাকার মধ্যেই।’

জ্যাকেট আর ব্লেজারের সংমশ্রিণে তৈরি নতুন ধরনের শীতের পোশাক উঠে আসছে তরুণদের পছন্দের তালিকায়। অফিসের প্রয়োজনে ব্লেজার পরতে পারেন। তবে আগের মতো আর সাদা, কালো বা ছাই রঙের ব্লেজার নয়। এবার বেছে নিতে পারেন গাঢ় মেরুন, কালো হলুদের মিশ্রণ, বেগুনি, পার্পেল রঙের ব্লেজার। এ ছাড়া হুডি জ্যাকেটও ধরে রাখছে হাল ফ্যাশনের আবেদন। আর মাফলার তো আছেই। ছেলেমেয়ে সবার পছন্দের শীর্ষে উঠে এসেছে রঙিন মাফলার।

শীতে জ্যাকেট কিংবা সোয়েটারের সঙ্গে নানা স্টাইলের জিন্সের চলটাই বেশি। এটা ফর্মাল প্যান্টের সঙ্গেও মানাবে। ফুল শার্টের ভেতরে একটি টি-শার্ট পরে নিতেও পারেন। সালোয়ার কামিজ পরা তরুণীদের জন্য আছে লং জ্যাকেট, পঞ্চ। ফুলহাতা উজ্জ্বল রঙের লম্বা পাঞ্জাবিও আছে। যা চুড়িদার পায়জামার সঙ্গে পরে তার ওপর একটা শাল জড়িয়ে নিলে ফ্যাশনও হবে, আবার আরামদায়কও হবে।

এ যুগের তরুণীরা পছন্দ করছে মোটা কাপড়ের টপস, লেগিংস আর বাহারি ডিজাইনের কার্ডিগেন। শাড়ির ক্ষেত্রে ফুলস্লিভ ব্লাউজ আর মিলিয়ে শাল পরে হয়ে উঠতে পারেন অনন্য। টি-শার্ট বা শার্ট পরলে ওপরে পরতে পারেন হাতা কাটা সোয়েটার অথবা কোটি। শীতে গাঢ় রঙের কাপড় পরিধান করতে পারেন। রঙ বাছাইয়ের ক্ষেত্রে হতে পারে কালো, সবুজ, ঘিয়ে, খয়েরি, লাল, সবুজ বিভিন্ন রঙের পোশাক। তবে কালো রং বেশি পরলে গরম একটু বেশিই লাগবে। কারণ কালো রং তাপ শোষণ করে। যারা শাড়ি পরেন তারা সঙ্গে কড়া রঙের চুরিদার ব্লাউজ এবং ব্লাউজের সঙ্গে মিলিয়ে চাদর পরতে পারেন।

তবে কেউ চাদর পরতে না চাইলে শাড়ির সঙ্গে ব্লেজার বা শর্ট কোট পরতে পারেন। যেহেতু গাঢ় রঙের চুড়িদার ব্লাউজ থাকবে তার সঙ্গে ভারী গহনা পরিহার করে হালকা গহনা ব্যবহার করা ভালো।

 
Electronic Paper