ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

স্বামী পরকীয়া করছেন জেনেও তাকে ছাড়তে পারছেন না কেন?

লাইফস্টাইল ডেস্ক
🕐 ৪:১৪ অপরাহ্ণ, জুলাই ১৭, ২০২২

স্বামী পরকীয়া করছেন জেনেও তাকে ছাড়তে পারছেন না কেন?

হাবভাব দেখে বুঝে ফেলেছেন, স্বামী পরকীয়ায় লিপ্ত। বুঝিয়ে শুনিয়ে কোনো ভাবেই তাকে বগলদাবা করা সম্ভব হচ্ছে না। তবুও তাকে ছেড়ে দিতে পারছেন না। কিন্তু কেন? চলুন একসঙ্গে উত্তর খুঁজে বের করি-

পরিবারের কথা ভাবতে হয়

আপনি জানেন, স্বামীর আপনাকে ঠকাচ্ছে। কিন্তু সমাজ আপনার দিকেই আঙুল তুলবে। তাই স্বামী অন্য সম্পর্কে মত্ত থাকার পরেও সমাজের চোখ রাঙ্গানোর ভয়ে মুখ বন্ধ করে রেখেছেন। অবস্থা এমন, বিষয়টি নিয়ে টু শব্দ করলেই দোষ আপনার ঘাড়ে পড়বে। তাই লোক লজ্জার ভয়ে স্বামীকে ছেড়ে যাচ্ছে না।

ভালোবাসা আর ভালোবাসা
স্বামী-স্ত্রীর সম্পর্ক পবিত্র ও ভালোবাসার। তবে কখনো কখনো এই ভালোবাসা এক পাক্ষিক হয়ে পরে। যেমনটা হয়েছে আপনার ক্ষেত্রে। আপনি ঠিকই স্বামীকে ভালোবেসে যাচ্ছেন। কিন্তু সে আপনাকে পাত্তা দিচ্ছে না। উল্টো অন্যকারো সঙ্গে সম্পর্কে জড়িয়ে দিব্যি আছে। এমতাবস্থায়, আপনি না পারছেন তাকে ছাড়তে, না পারছেন সহ্য করতে। তবুও মুখ বুঝে সহ্য করছেন পাঁচ কথার ভয়ে।

সিদ্ধান্ত নেওয়া কঠিন
বিচ্ছেদের পর নারীদের নানা কথা শুনতে হয়। স্বামীর ওপর তারা এতোটাই নির্ভরশীল থাকেন, হঠাৎ বিচ্ছেদে আর কোনো কূল কিনারা পান না। তখন কেউ কেউ আত্মহত্যার পথ বেছে নেন। নিশ্চয়ই আপনার মধ্যেও এসব ভয় কাজ করছে। ফলে ছেড়ে যাওয়া মতো সিদ্ধান্ত নেওয়া আপনার জন্য কঠিন হয়ে উঠছে।

অভ্যাসে পরিণত
একই মানুষের সঙ্গে দীর্ঘদিন থাকতে থাকতে আমরা অভ্যস্ত হয়ে উঠি। আর কথায় আছে, মানুষ অভ্যাসের দাস। আপনার ক্ষেত্রেও কথাটি সত্য ও প্রযোজ্য। ফলে আপনার স্বামী পরকীয়ায় লিপ্ত জেনেও তাকে ছেড়ে যাওয়ার আপনার জন্য কঠিন হয়ে উঠছে। আদতে তাকে আপনি ছাড়তে পারছেন না।

 
Electronic Paper