এপিক এমডির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

ঢাকা, বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ | ২৮ অগ্রহায়ণ ১৪২৫

এপিক এমডির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

নিজস্ব প্রতিবেদক ২:১০ অপরাহ্ণ, ডিসেম্বর ০৫, ২০১৮

print
এপিক এমডির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

অন্যায়ভাবে গ্রাহকের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন ও প্রতারণার দায়ে এপিক প্রপার্টিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আবু সুফিয়ানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত। একই আদেশে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান এস এম লোকমান কবির, পরিচালক মো. আনোয়ার হোসেন ও প্রকল্প পরিচালক মো. সোলায়মানের জামিন মঞ্জুর করা হয়েছে।

বুধবার দুপুর ১২টার দিকে এ আদেশ দেন সিনিয়র মহানগর হাকিম শফিউদ্দিন। বিষয়টি নিশ্চিত করেছেন বাদীপক্ষের আইনজীবী মোস্তফা মোহাম্মদ এমরান।

উল্লেখ্য, অন্যায়ভাবে গ্রাহকের সঙ্গে প্রতারণা এবং সেবা থেকে বঞ্চিত করার দায়ে গত ২২ অক্টোবর এপিকের চেয়ারম্যান এস এম লোকমান কবির, ব্যবস্থাপনা পরিচালক এস এম আবু সুফিয়ান, পরিচালক মো. আনোয়ার হোসেন ও প্রকল্প পরিচালক মো. সোলায়মানের বিরুদ্ধে সমন জারি করে আদালত।

মামলার বিবরণে জানা যায়, নগরীর পাঁচলাইশ এলাকার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল গেটের বিপরীত পাশে এপিক ডিভাইন থেকে মো. শওকত আলম নামে এক গ্রাহক ২০১২ সালে একটি দোকান (৩১ নম্বর) ক্রয় করেন। ২০১৫ সালের ১৭ অক্টোবর অভিযুক্তরা ওই দোকানের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেন। এরই পরিপ্রেক্ষিতে ২০১৬ সালের ৩ জানুয়ারি বিদ্যুৎ সংযোগ দেয়ার জন্য লিগ্যাল নোটিশ দেয়া হয়।

তবে নোটিশ গ্রহণ করার পরও অভিযুক্তরা বিদ্যুৎ সংযোগ দিতে অস্বীকার করায় রিয়েল এস্টেট উন্নয়ন ও ব্যবস্থাপনা আইন মতে চলতি বছরের ৩ সেপ্টেম্বর অভিযুক্তদের সালিশি ট্রাইব্যুনাল গঠনের জন্য প্রাপ্তিস্বীকারপত্রসহ রেজিস্ট্রার্ড ডাকযোগে নোটিশ পাঠানো হয়।

নোটিশ গ্রহণের পরও অভিযুক্তরা বিদ্যুৎ সংযোগ দিতে অস্বীকার করায় রিয়েল এস্টেট উন্নয়ন আইনের ২১ ও ২৭ ধারায় অভিযোগ এনে এপিক প্রপার্টিজ লিমিটেডের এপিকের চেয়ারম্যান এস এম লোকমান কবির, ব্যবস্থাপনা পরিচালক এস এম আবু সুফিয়ান, পরিচালক মো. আনোয়ার হোসেন ও প্রকল্প পরিচালক মো. সোলায়মানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।