পাঁচ ব্যাংকে নিয়োগের ফল প্রকাশ বিষয়ে হাইকোর্টের রুল

ঢাকা, শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২ | ১৫ আশ্বিন ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

পাঁচ ব্যাংকে নিয়োগের ফল প্রকাশ বিষয়ে হাইকোর্টের রুল

ডেস্ক রিপোর্ট
🕐 ২:৫৯ অপরাহ্ণ, এপ্রিল ২৯, ২০২২

পাঁচ ব্যাংকে  নিয়োগের ফল প্রকাশ বিষয়ে হাইকোর্টের রুল

সমন্বিত পাঁচ ব্যাংক ও ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠানের অফিসার (জেনারেল) নিয়োগে তৃতীয় প্যানেলের (চতুর্থ পর্যায়ে) ফল প্রকাশ কেন করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

বাংলাদেশ ব্যাংকের গভর্নর, সোনালী ব্যাংক, বিডিবিএল, কৃষি ব্যাংক, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক ও বাংলাদেশ ইনভেস্টমেন্ট করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালকসহ ৮ জনকে এই রুলের জবাব দিতে বলা হয়েছে।

বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি কাজী জিনাত হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই রুল জারি করেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এএম জামিউল হক ফয়সাল।

পরে অ্যাডভোকেট জামিউল হক ফয়সাল বলেন, ‘সমন্বিত পাঁচ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সাধারণ কর্মকর্তার দুই হাজার ৫৭৪টি পদের বিপরীতে তিন দফায় (মেধা তালিকা ও দুটি প্যানেল) চূড়ান্ত ফলাফল দেওয়ার পরও ৩৫০টির বেশি পদ শূন্য রয়েছে। সেসব পদ পূরণের লক্ষ্যে ব্যাংকার্স সিলেকশন কমিটিতে চাহিদাপত্র পাঠিয়েছে পাঁচ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান।’

এর আগে সমন্বিত পাঁচ ব্যাংক ও ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠানের অফিসার (জেনারেল) তৃতীয় প্যানেলে (চতুর্থ পর্যায়ে) ফল প্রকাশের দাবিতে গত ৯ ফেব্রুয়ারি রাজধানীর মতিঝিলে বাংলাদেশ ব্যাংকের সামনে মানববন্ধন করেন চাকরি প্রত্যাশীরা। ফলাফল প্রত্যাশীদের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। দেড় শতাধিক চাকরি প্রত্যাশী মানববন্ধনে অংশ নেন।

পরে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে নিজাম উদ্দিন, মো. ইউসুফ ও বরকতসহ ১৬৫ জনের পক্ষে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় গত ২১ এপ্রিল রিট দায়ের করা হয়।

 
Electronic Paper