ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নিউমার্কেটে সংঘর্ষ: তিন মামলায় ১২’শ আসামি

ডেস্ক রিপোর্ট
🕐 ৩:০৯ অপরাহ্ণ, এপ্রিল ২১, ২০২২

নিউমার্কেটে সংঘর্ষ:  তিন মামলায় ১২’শ আসামি

নিউমার্কেটের দোকান-কর্মী ও ঢাকা কলেজের শিক্ষার্থীদের মাঝে দফায় দফায় সংঘর্ষের ঘটনায় এখন পর্যন্ত দুজন মারা গিয়েছে। তাছাড়া ছাত্র, সাংবাদিকসহ অন্তত ১৫০ এর অধিক আহত হয়েছে। ঘটনার নেপথ্যে যারা রয়েছে তাদের আইনের আওতায় আনতে পুলিশ বাদী হয়ে দুটি মামলা করেছেন। দু’মামলায় অন্তত ১২শ জনকে আসামি করা হয়েছে।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) সকালে পুলিশের পক্ষ থেকে দুটি মামলা করার তথ্য নিশ্চিত করেছেন নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ ম কাইয়ুম। মামলা গুলোর মধ্যে একটি বিস্ফোরক আইনে এবং অন্যটি পুলিশের ওপর হামলার অভিযোগে করা মামলা। ঘটনায় মোট তিনটি মামলা হয়েছে বলে জানা যায়।

তিনি বলেন, ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় পুলিশের ওপর হামলার অভিযোগে ২৪ জন এজাহারনামীয়সহ ব্যবসায়ী-কর্মচারী অজ্ঞাতনামা তিনশজন। এছাড়া একই মামলা অজ্ঞাতনামা হিসেবে ঢাকা কলেজের ৭০০ জনকে আসামি করা হয়েছে।

শ ম কাইয়ুম আরও বলেন, বিস্ফোরক দ্রব্য আইনে করা আরেকটি মামলায় অজ্ঞাতনামা দেড়শ থেকে দুইশজনকে আসামি করা হয়েছে। দুটি মামলার বাদী- নিউমার্কেট থানার উপপরিদর্শক (এসআই) মেহেদী হাসান ও পরিদর্শক (তদন্ত) ইয়ামিন কবির।

পুলিশের করা দুটি মামলা ছাড়াও সংঘর্ষের ঘটনায় আরও একটি মামলা হয়েছে। সংঘর্ষে নিহত কুরিয়ারকর্মী নাহিদ হাসানের বাবা বাদী হয়ে বুধবার রাতে মামলা করেন। সে মামলায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করা হয়েছে।

রমনা বিভাগের নিউমার্কেট জোনের সহকারী কমিশনার (এসি) শরিফ মোহাম্মদ ফারুকুজ্জামান গতরাতে জানান, মঙ্গলবার রাতে তাদের মামলা করার কথা ছিল। কিন্তু সেদিন না করে বুধবার তাকে দাফনের পর নাহিদের বাবা একটি হত্যা মামলা করেন। মামলায় তিনি কারও নাম উল্লেখ করেননি। আসামি অজ্ঞাত বলে উল্লেখ করেছেন।

 
Electronic Paper