Warning: mysql_fetch_array() expects parameter 1 to be resource, boolean given in /home/www/kholakagojbd.com/popular.php on line 70
তারেক-জোবায়দার মামলা বিষয়ে রুল শুনানি আগামীকাল

ঢাকা, মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২ | ১২ আশ্বিন ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

তারেক-জোবায়দার মামলা বিষয়ে রুল শুনানি আগামীকাল

ডেস্ক রিপোর্ট
🕐 ৩:১১ অপরাহ্ণ, এপ্রিল ১৯, ২০২২

তারেক-জোবায়দার মামলা বিষয়ে রুল শুনানি আগামীকাল

বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে আনা মামলা প্রশ্নে জারি করা রুল শুনানির জন্য আগামীকাল বুধবার দিন ধার্য করা হয়েছে।

আজ বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দ সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ রুল শুনানির জন্য আগামীকাল বুধবার দিন ধার্য করেছেন।

আদালতে দুদকের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী মো. খুরশীদ আলম খান। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর তারেক রহমান, তার স্ত্রী ডা. জোবায়দা রহমান ও জোবায়দার মা সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে কাফরুল থানায় মামলা করে দুদক। পরের বছর তিনজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়। এরপর তারেক রহমান ও তার স্ত্রী হাইকোর্টে পৃথক রিট আবেদন করেন। সে রিটে জরুরি আইন ও এই মামলার বৈধতা চ্যালেঞ্জ করা হয়।

এই রিটের শুনানি নিয়ে হাইকোর্ট রুল জারি করে মামলার কার্যক্রমে স্থগিতাদেশ দেন। হাইকোর্টের জারি করা ওই রুল শুনানির জন্য আজ মঙ্গলবার হাইকোর্টের কার্যতালিকায় আসে। এর পর আদালত রুল শুনানির জন্য আগামীকাল বুধবার দিন ধার্য করেন আদেশ দেন।

এদিকে এই মামলা বাতিলের পৃথক আরেকটি আবেদন খারিজ করে হাইকোর্টের দেয়া রায়ের বিরুদ্ধে জোবায়দা রহমানের লিভ-টু-আপিল গত ১৩ এপ্রিল খারিজ করে দেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ। সর্বোচ্চ আদালতের ওই আদেশের ফলে জোবায়দা রহমানের বিরুদ্ধে মামলাটি চলতে বাঁধা নেই বলে বাসস’কে জানান দুদক আইনজীবী মো. খুরশীদ আলম খান।

 
Electronic Paper