ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ফোনে আড়ি পাতা বন্ধে রিট খারিজ

নিজস্ব প্রতিবেদক
🕐 ৩:১৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০২১

ফোনে আড়ি পাতা বন্ধে রিট খারিজ

ফোনে আড়ি পাতা ও ফোনালাপ ফাঁস বন্ধে রিট সরাসরি খারিজ করে আদেশ দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি এম, ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ আজ এই আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন এডভোকেট মোহাম্মদ শিশির মনির। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল বিপুল বাগমার। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রেজা ই রাকিব।

গত ১০ আগস্ট ফোনে আড়ি পাতা বন্ধে পদক্ষেপ নেয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট পিটিশন দায়ের করা হয়। রিটে ফোনালাপ ফাঁসের সুনির্দিষ্ট কয়েকটি ঘটনা তদন্তের নির্দেশনা চাওয়া হয়। সুপ্রিমকোর্টের ১০ আইনজীবীর পক্ষে এডভোকেট মোহাম্মদ শিশির মনির এ রিট দায়ের করেন।

তিনি বলেন, গত ২২ জুন এ বিষয়ে সংশ্লিষ্টদের লিগ্যাল নোটিশ দেয়া হয়েছিল। নোটিশের কোনো প্রতিকার না পাওয়ায় রিটটি করা হয়।

রিটকারী আইনজীবীরা হলেন- এডভোকেট রেজওয়ানা ফেরদৌস, উত্তম কুমার বণিক, শাহ নাভিলা কাশফী, ফরহাদ আহমেদ সিদ্দীকী, মোহাম্মদ নওয়াব আলী, মোহাম্মদ ইবরাহিম খলিল, মুস্তাফিজুর রহমান, জি এম মুজাহিদুর রহমান (মুন্না), ইমরুল কায়েস ও একরামুল কবির।

ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয়, ডাক ও টেলিযোগাযোগ বিভাগ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে রিটে বিবাদী করা হয়।

 
Electronic Paper