ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

লালবাগের ধর্ষণ মামলায় নুরকে অব্যাহতি, মামুনের বিরুদ্ধে চার্জশিট

নিজস্ব প্রতিবেদক
🕐 ৬:৪২ অপরাহ্ণ, জুন ১৭, ২০২১

লালবাগের ধর্ষণ মামলায় নুরকে অব্যাহতি, মামুনের বিরুদ্ধে চার্জশিট

এবার লালবাগ থানায় দায়ের করা ধর্ষণ ও ধর্ষণে সহযোগিতার অভিযোগে করা মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরসহ পাঁচজনকে অব্যাহতি দেওয়ার সুপারিশ করেছে পুলিশ। তবে এ মামলায় বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের অব্যাহতি পাওয়া আহ্বায়ক হাসান আল মামুনের বিরুদ্ধে ঘটনার সত্যতা পাওয়া গেছে বলে অভিযোগপত্রে উল্লেখ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ জুন) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের সংশ্লিষ্ট শাখায় মামলার তদন্ত কর্মকর্তা লালবাগ থানার পরিদর্শক আসলাম উদ্দিন মোল্লা এ অভিযোগপত্র দাখিল করেন। বিষয়টি নিশ্চিত করেছেন লালবাগ থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) স্বপন কুমার ।

ভিপি নুর বাদে অভিযোগপত্রে অব্যাহতি পাওয়া অন্য আসামিরা হলেন- বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক নাজমুল হাসান সোহাগ, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক মো. সাইফুল ইসলাম, ছাত্র অধিকার পরিষদের সহ-সভাপতি মো. নাজমুল হুদা এবং ঢাবি শিক্ষার্থী আবদুল্লাহ হিল বাকি।

গত বছর ২০ সেপ্টেম্বর রাতে ঢাবির এক শিক্ষার্থী বাদী হয়ে লালবাগ থানায় ভিপি নুরসহ ৬ জনের বিরুদ্ধে এ মামলা দায়ের করেন। এই মামলায় হাসান আল মামুনের ধর্ষণ ও অন্যদের বিরুদ্ধে ধর্ষণে সহায়তা ও মেসেঞ্জারে কুৎসা রটানোর অভিযোগ আনা হয়।

একই বাদী ২০২০ সালের ২২ সেপ্টেম্বর রাজধানী ঢাকার কোতোয়ালি থানায় আরেকটি ধর্ষণ মামলা করেন। যেখানে নাজমুল হাসান সোহাগ ও হাসান আল মামুনকে অভিযুক্ত করে গত ১০ জুন চার্জশিট দাখিল করা হয়। সেই মামলাতেও নুরসহ ৪ জনেক অব্যাহতির সুপারিশ করা হয়।

 
Electronic Paper