ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

‘শিশুবক্তা’ রফিকুলকে কাশিমপুর কারাগারে স্থানান্তর

নিজস্ব প্রতিবেদক
🕐 ২:৫৯ অপরাহ্ণ, এপ্রিল ১০, ২০২১

‘শিশুবক্তা’ রফিকুলকে কাশিমপুর কারাগারে স্থানান্তর

গাজীপুর জেলা কারাগার থেকে ‘শিশুবক্তা’ রফিকুল ইসলাম মাদানীকে কাশিমপুর হাই সিকিউরিটি কারাগার-২ এ স্থানান্তর করা হয়েছে। শনিবার (১০ এপ্রিল) বেলা ১১টায় পুলিশ ও র‌্যাব সদস্যসহ আইনশৃঙ্খলা বাহিনীর তৈরি কঠোর নিরাপত্তা বলয়ে তাকে কাশিমপুর কারাগারে নিয়ে যাওয়া হয়।

গাজীপুর জেলা কারাগারের সুপার বজলুর রশিদ আখন্দ বিষিয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, শনিবার সকাল সোয়া ৯টায় রফিকুল ইসলামকে জেলা কারাগার থেকে কাশিমপুর কারাগারে পাঠানো হয়। সকাল ১০টায় তিনি কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে পৌঁছান বলে কারা সূত্রে জানা গেছে।

গাজীপুর মহানগর পুলিশের উপকমিশনার (ডিসি) ইলতুৎ মিশ জানান, ‘গত ১০ ফেব্রুয়ারি মহানগরের বোর্ড বাজারের কলমেশ্বর এলাকায় একটি কারখানা চত্বরে ওয়াজ মাহফিলে সরকারকে কটাক্ষ করে বক্তব্য দেয়ার অভিযোগে বুধবার রাত সোয়া দুইটার দিকে গাছা থানায় মামলা হয়েছে।

ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫/২৮/৩১ ধারায় রফিকুল ইসলামের বিরুদ্ধে মামলাটি করেন র‌্যাব-১ এর ডিএডি আব্দুল খালেক।

ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫ ধারায় আক্রমণাত্মক, মিথ্যা বা ভীতি প্রদর্শক, তথ্য-উপাত্ত প্রেরণ, প্রকাশ ইত্যাদি অপরাধের বর্ণনা ও শাস্তির কথা রয়েছে।

গাজীপুর মেট্টোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ ইলতুৎমিশ বলেন, বৃহস্পতিবার সকালে র‍্যাব-১ ডিএডি মোহাম্মদ খালেক বাদী হয়ে গাছা থানায় রফিকুল ইসলামের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। পরে এই মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়।

বৃহস্পতিবার সকালে তাকে গাজীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. শরিফুল ইসলামের আদালতে হাজির করা হলে আদালত শুনানি শেষে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

 
Electronic Paper