ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

অস্ত্র মামলায় নূর হোসেনের যাবজ্জীবন কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক
🕐 ৯:১৭ অপরাহ্ণ, জানুয়ারি ০৬, ২০২১

অস্ত্র মামলায় নূর হোসেনের যাবজ্জীবন কারাদণ্ড

আলোচিত সাতখুন মামলার মৃত্যুদন্ড প্রাপ্ত আসামী ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সাবেক ওয়ার্ড কাউন্সিলর নূর হোসেনকে অস্ত্র আইনের একটি মামলায় আজ যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত।

বুধবার দুপুরে নারায়নগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ (দ্বিতীয় আদালত) এবং বিশেষ ট্রাইব্যুনাল বিচারক বেগম সাবিনা ইয়াসমিন এ আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) জাসমিন আহমেদ।

এপিপি জাসমিন আহমেদ জানান, গতবছর ২৮ এপ্রিল সাতখুন মামলার আসামী নূর হোসেনসহ তার সহযোগিদের অস্ত্রের লাইসেন্স বাতিল করেন তৎকালীন জেলা প্রশাসক আনিছুর রহমান মিঞা। নূর হোসেনের অন্য সহযোগিরা বিভিন্ন মাধ্যমে তাদের অস্ত্র জামা দিলেও নূর হোসেন তার অস্ত্রটি জমা না দিয়ে নিজের হেফাজতে রেখে দেন। এই অস্ত্র উদ্ধারের জন্য ৫ মে নূর হোসেনের বাড়িতে অভিযান চালানো হয়। কিন্তু অস্ত্রটি পাওয়া যায়নি।

পরবর্তীতে ওই বছরের ২ আগস্ট রাজধানীর মালিবাগ রেলক্রসিং এলাকায় একটি দুর্ঘটনা কবলিত প্রাইভেটকার থেকে নূর হোসেনের অস্ত্রটি উদ্ধার করে রেলওয়ে পুলিশ।

নূর হোসেনের অস্ত্রটি উদ্ধারের ঘটনায় নারায়নগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানায় অস্ত্র আইনে একটি মামলা হয়। আদালতে মামলার তদন্ত কর্মকর্তাসহ মোট ছয়জন স্বাক্ষির সাক্ষ্য গ্রহন করা হয়। পরে দু’পক্ষের যুক্তিতর্ক শেষে আদালত নূর হোসেনকে যাবজ্জীবন করাদন্ড প্রদান করেন।

 
Electronic Paper