ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

দুই অতিরিক্ত অ্যাটর্নি জেনারেলের পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক
🕐 ১০:৫৯ পূর্বাহ্ণ, অক্টোবর ১১, ২০২০

দুই অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা ও মো. মোমতাজ উদ্দিন ফকির পদত্যাগ করেছেন। ইতিমধ্যে দু’জনেই নিজ নিজ পদত্যাগপত্র সলিসিটর কার্যালয়ে জমা দিয়েছেন বলে জানা গেছে। এর মধ্যে প্রথমে মমতাজ উদ্দিন পদত্যাগপত্রে ও পরে মুরাদ রেজা স্বাক্ষর করেছেন।

রোববার সকালে মমতাজ উদ্দিন পদত্যাগপত্রে স্বাক্ষরের কথা নিশ্চিত করে জানিয়েছেন, ‘একান্ত ব্যক্তিগত কারণে পদত্যাগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর বাইরে কিছু হয়নি।’

এদিকে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেলের পদ থেকে মুরাদ রেজাও পদত্যাগ করেছেন বলে জানা গেছে। তিনিও তার পদত্যাগপত্র জমা দিয়েছেন বলে জানিয়েছেন।

এর আগে গত ৮ অক্টোবর সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি আবু মুহাম্মদ (এএম) আমিন উদ্দিনকে দেশের ১৬তম অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ দেওয়া হয়। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ এই আইনজীবীকে অ্যাটর্নি জেনারেল পদে নিয়োগ দেন। এএম আমিন উদ্দিন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ও দুই মেয়াদে সমিতির সভাপতি পদে নির্বাচিত হয়েছেন।

উল্লেখ্য, ২০০৯ সাল থেকে রাষ্ট্রের ১৫তম অ্যাটর্নি জেনারেলের দায়িত্ব পালন করা মাহবুবে আলম গত ২৭ সেপ্টেম্বর ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন।

 
Electronic Paper