ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ছাত্রাবাসে গণধর্ষণ: আরও ৩ ছাত্রলীগ নেতা রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক
🕐 ১:৩৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০২০

সিলেটের এমসি কলেজের ছাত্রাবাসে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে গণধর্ষণের ঘটনায় করা মামলার এজাহার নামীয় আসামি মাহবুবুর রহমান রনিসহ তিন ছাত্রলীগ নেতার পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার দুপুর ১২টায় সিলেট মহানগর হাকিম-২ আদালতের বিচারক তাদের রিমান্ড মঞ্জুর করেন।

আসামিরা হলেন- মামলার এজহারভুক্ত আসামি মাহবুবুর রহমান রনি, সন্দেহভাজন আসামি রাজন ও আইনুদ্দিন।

এ নিয়ে চাঞ্চল্যকর এই মামলায় এজাহারনামীয় পাঁচ আসামিসহ সিলেট রেঞ্জ পুলিশ ও র‌্যাব-৯ এর হাতে গ্রেফতার সাতজনের মধ্যে ছয়জনকে পাঁচদিন করে রিমান্ডে পেল পুলিশ। এর আগে সোমবার (২৮ সেপ্টেম্বর) তিন আসামিকে রিমান্ডে নেয়া হয়।

এর আগে সোমবার রাত সাড়ে ১২টায় সিলেটের জৈন্তাপুর উপজেলার হরিপুর এলাকায় এক আত্মীয়ের বাড়ি থেকে মাহফুজ নামের আরেক আসামিকে গ্রেফতার করে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) ও কানাইঘাট থানা পুলিশ।

মাহফুজুর রহমান মাসুম এ মামলার ৬নং আসামি। এ নিয়ে চাঞ্চল্যকর এই মামলায় এজাহারনামীয় পাঁচ আসামিসহ সাতজনকে গ্রেফতার করল সিলেট রেঞ্জ পুলিশ ও র‌্যাব-৯।

এর আগে কড়া নিরাপত্তায় এজাহার নামীয় আসামি ছাত্রলীগ নেতা মাহবুবুর রহমান রনি, রাজন মিয়া ও আইনুদ্দিনকে আদালতে হাজির করা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা ও শাহপরান থানার এসআই ইন্দ্রনীল ভট্টাচার্য আসামিদের সাত দিন করে রিমান্ডের আবেদন করেন। শুনানি শেষে আদালত তিন আসামির পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এ সময় আসামিদের পক্ষে আদালতে কোনো আইনজীবী ছিলেন না।

এসব তথ্য নিশ্চিত করেছেন শুনানিতে উপস্থিত আইনজীবী দেবব্রত চৌধুরী লিটন।

গত শুক্রবার এমসি কলেজে স্বামীর সঙ্গে বেড়াতে গিয়ে গণধর্ষণের শিকার হন এক গৃহবধূ। রাত সাড়ে ৮টার দিকে স্বামীর কাছ থেকে ওই গৃহবধূকে জোর করে তুলে নিয়ে ছাত্রাবাসে গণধর্ষণ করে ছাত্রলীগের নেতাকর্মীরা। এ সময় কলেজের সামনে তার স্বামীকে আটকে রাখে দুজন।

এ ঘটনায় ভিকটিমের স্বামী বাদী হয়ে শাহপরান থানায় মামলা করেছেন। মামলায় ছাত্রলীগের ছয় নেতাকর্মীসহ অজ্ঞাত আরও তিনজনকে আসামি করা হয়। অভিযুক্ত ছাত্রলীগকর্মীরা সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক রণজিৎ সরকারের অনুসারী।

এ ঘটনায় রোববার দুপুরে সিলেট মহানগর হাকিম ৩য় আদালতের হাকিম শারমিন খানম নিলার কাছে সেই রাতের ঘটনার জবানবন্দি দেন নির্যাতনের শিকার নারী। এ সময় তিনি ঘটনার বিস্তারিত বর্ণনা দেন। আদালত গৃহবধূর জবানবন্দি রেকর্ড করে তাকে পরিবারের জিম্মায় দিয়ে দেন।

এ ঘটনায় গ্রেফতারকৃতদের মধ্যে মামলার প্রধান আসামি সাইফুর রহমান, চার নম্বর আসামি অর্জুন লস্কর ও ৫ নম্বর আসামি মুক্তিযুদ্ধ মঞ্চ এমসি কলেজ শাখার সভাপতি রবিউল হাসানকে সোমবার আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ডে নেয় পুলিশ।

 
Electronic Paper