ওয়াসা’র এমডি নিয়োগ প্রক্রিয়া চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট

ঢাকা, বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০ | ১৪ কার্তিক ১৪২৭

ওয়াসা’র এমডি নিয়োগ প্রক্রিয়া চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট

নিজস্ব প্রতিবেদক ১:০৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৪, ২০২০

print
ওয়াসা’র এমডি নিয়োগ প্রক্রিয়া চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট

ঢাকা ওয়াসার বর্তমান ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খানের নিয়োগ প্রক্রিয়া চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় ওয়াপদা’র (পিডিবি হওয়ার আগে ছিল ওয়াটার অ্যান্ড পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ড বা ওয়াপদা) সাবেক প্রধান প্রকৌশলী খন্দকার মনজুর মোরসেদের পক্ষে আইনজীবী মো. তানভীর আহমেদ এ রিট দায়ের করেন।

রিটে এলজিআরডি মন্ত্রণালয় সচিব, ঢাকা ওয়াসার এমডিসহ চার জনকে বিবাদী করা হয়েছে।

আইনজীবী মো. তানভীর আহমেদ বলেন, আগামী সপ্তাহে বিচারপতি জে বিএম হাসানের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটির শুনানি হতে পারে।

এর আগে গত ১৯ সেপ্টেম্বর ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে প্রকৌশলী তাকসিম এ খানের মেয়াদ আরও তিন বছর বাড়ানোর প্রস্তাব মন্ত্রণালয়ে পাঠানোর সুপারিশ করা হয়। স্থানীয় সরকার মন্ত্রণালয় অনুমোদন দিলে ষষ্ঠবারের মতো এই পদে বসতে যাচ্ছেন তিনি।

২০০৯ সালে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক পদে প্রথম নিয়োগ পান তাকসিম এ খান। এরপর চার দফায় তার মেয়াদ বাড়ানো হয়। আগামী ১৪ অক্টোবর তার পঞ্চমবারের মেয়াদ শেষ হচ্ছে। তার আগে গত ১৭ সেপ্টেম্বর এক নোটিশে ১৯ সেপ্টেম্বর বিশেষ বোর্ড সভার আয়োজন করা হয়। সভার একমাত্র আলোচ্য বিষয় ছিল তাকসিম এ খানকে আরও তিন বছরের জন্য নিয়োগ দিতে মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো।

বোর্ড সভায় সভাপতিত্ব করেন ওয়াসার বোর্ড সদস্য ও সরকারদলীয় সাবেক সংসদ সদস্য মোস্তফা জালাল মহিউদ্দিন। সভায় তাকসিম এ খানসহ এক ঘণ্টার জুম মিটিংয়ে ৯ জন অংশ নেন।